শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে রুয়েটের সাবেক ভিসির করোনায় মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৬:১০ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মর্ত্তুজা আলীর (৬৪) মৃত্যু হয়েছে। রোববার রাত ২টার দিকে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক গোলাম মুরতুজা জানান, গত ৭ জুলাই অধ্যাপক মর্ত্তুজা আলী করোনা পজিটিভ হন। ৯ জুলাই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কেবিনে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরবর্তীতে নিবীড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। তার শারীরিক অবস্থার উন্নতি হলে আইসিইউ থেকে পুনরায় কেবিনে নেওয়া হয়। রোববার মধ্যরাতে তার অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যায়। পরে ২টার দিকে তিনি মারা যান। অধ্যাপক মর্ত্তুজা আলীর প্রথম জানাজা সোমবার সকাল ৮টায় রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে বেলা ১১টায় গ্রামের বাড়ি নওগাঁর মহাদেবপুরে দ্বিতীয় নামাজের জানাজা শেষে তাকে দাফন করা হয়।
তিনি মৃত্যুকালে মা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি রুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের শিক্ষক ছিলেন।
এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রুয়েটের বর্তমান উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এবং তার আত্মার মাগফেরাত কামনা করে বলেন, ড. মর্ত্তুজা আলী ছিলেন বিনয়ী, স্বল্পভাষী, সহজ-সরল, ধর্মপরায়ণ ও নিবেদিত প্রাণ শিক্ষক যার কৃতিত্ব তিনি রেখে গেছেন তার প্রশাসনিক ও পেশাগত ক্ষেত্রে। তার অকাল মৃত্যুতে আমরা একজন সুযোগ্য শিক্ষককে হারালাম, জাতি হারাল একজন দক্ষ প্রকৌশল শিক্ষাবিদকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন