শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু রোগী দেড় হাজার ছাড়িয়েছে

আক্রান্তের ৯৯ শতাংশ ঢাকায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

করোনার মধ্যেই এডিস মশা হুই বসাচ্ছে। চলতি বছরের সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী পাওয়া গেছে এই জুলাই মাসেই। এখন পর্যন্ত এক হাজার ৫৭৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন শুধু এ মাসেই। তাদের ৯৯ শতাংশই রাজধানী ঢাকার। বিভিন্ন হাসপাতালে কেউ চিকিৎসা নিয়ে ফিরে গেছেন; কেউ চিকিৎসা নিচ্ছেন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন।

এদের মধ্যে ১৪২ জনই ঢাকার, অন্যজন ঢাকার বাইরের। এটি চলতি বছরে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়। স্বাস্থ্য অধিদফতর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এ পর্যন্ত ৫০৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ৫০০ জন, আর বাকি ৯ জন ঢাকার বাইরে অন্য বিভাগের। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ জুলাই পর্যন্ত ১ হাজার ৯৪৫ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন এক হাজার ৪৩৩ জন। এ বছর ডেঙ্গুতে এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য স্বাস্থ্যমন্ত্রী রাজধানীতে চারটি পৃথক হাসপাতালের নাম ঘোষণা করেছেন। ওই সব হাসপাতালে কেবল ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
লিয়াকত আলী ২৮ জুলাই, ২০২১, ২:০০ এএম says : 0
এত কিছুর পরেও ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন