শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফেরিতে পারাপার হচ্ছে শত শত যাত্রী

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে ফেরিতে শত শত যাত্রী পারাপার করা হচ্ছে। দক্ষিণ পশ্চিমাঞ্চলের যাত্রীরা গতকাল বুধবার সকাল থেকে ঢাকার উদ্দেশে বাংলাবাজার ঘাটে আসেন। ঘাটে যাত্রী ভাড়া ২৫ টাকা দিয়ে সহজেই ফেরি পার হচ্ছেন। তবে, থ্রি হুইলার, ইজিবাইক, মোটরসাইকেল ছাড়া কোনো গণপরিবহন না চলার কারণে ঘাটে আসতে বিপাকে পড়তে হয়েছে যাত্রীদের।

সরেজমিনে দেখা যায়, বুধবার সকালের দিকে প্রাইভেটকার, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন অধিক সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ফেরি দিয়ে পার করা হচ্ছে। একইভাবে শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরিতেও যাত্রীবাহী ছোট ছোট যানবাহনও ছিল। দুপুরের দিকে পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, কাভার্ডভ্যান পার হতে দেখা গেছে। লকডাউনের কারণে লঞ্চসহ নৌযান বন্ধ থাকায় জরুরি পারাপারের জন্য চালু থাকা ফেরিতেই ভিড় করছেন মানুষ ও যানবাহন।

বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন মিয়া জানান, লডকাউনে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। তবে, জরুরি পরিবহন পারাপারে ৭টি ফেরি চালু রাখা হয়েছে। ফেরিগুলো ঘাটে আসলে ঢাকাগামী যাত্রীরা ফেরিতে উঠছেন। এছাড়া ঢাকা থেকে যাত্রীরা শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের উদ্দেশেও আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন