বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরী ফলে ছেয়ে গেছে কুয়াকাটার সৈকত

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৫:৫৫ পিএম

করোনা পরিস্থিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ভ্রমনে নিষেধাজ্ঞা থাকায় নেই কোন পর্যটক। ভাটার সময় হঠাৎ করে দূর থেকে তাকালে মনে হবে যেন পুরো সৈকত লাল গালিচা দিয়ে ঢেকে দিয়েছে। কিন্তু না। সুন্দরবনের সুন্দরী ফলগুলোতে ছেয়ে গেছে গোটা সৈকত। গত কয়েক দিন ধরে সাগরের পানি তোরে তীরে ভেসে আসছে অজ¯্র সুন্দরী গছের ফল।
স্থনীয় সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগর বেশ কয়েদিন ধরে উত্তাল রয়েছে। বাতাসের চাপ ও পানির তোরে সুন্দরবনের থেকে এ ফলগুলো ভেসে এসে দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকতে এগুলো বিচ্ছিন্ন ভাবে পরে রয়েছে। কেউ কেউ এগুলোকে কুড়ি নিয়ে যাচ্ছে। তবে বন বিভাগকে এ বীচগুলো সংগ্রহ করার দাবী জানীয়েছেন স্থানীয়রা।
স্থানীয় বাসিন্দা কে এম বাচ্চু বলেন, কয়েক দিন ধরে এই ফলগুলোতে পুরো সৈকত ছেয়ে গেছে। জোয়ারের সময় পানিতে ভাসে। আর ভাটার সময় সৈকতে পড়ে থাকে। তাবে তার ধারনা এগুলো সুন্দরবন থেকে ভেসে এসেছে।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মো. আব্দুল খালেক বলেন, কুুয়াকাটার জিরো পয়েন্টে পূর্ব ও পশ্চিম পাশে অসংখ্য সুন্দরী ফল পরে রয়েছে।
কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হোসেন হাওলাদার বলেন, পার্শ্ববর্তী সুন্দর বন থেকে প্রতি জোয়ারে এ ফলগুলো সৈকতে ভেসে আসছে। বর্তমানে প্রচুর পরিমানে সুন্দরী ফল সৈকতে পরে রয়েছে। তবে করোন পরিস্থিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ভ্রমনে নিশেধাজ্ঞা থাকায় নেই কোন পর্যটক বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন