শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় চাঞ্চল্যকর আনোয়ারুল হত্যা মামলায় পাঁচ জনকে যাবজ্জীবন ও একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় জনাকীর্ণ আদালতে এই রায় প্রদান করেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ম আদালতের বিচারক আশরাফুল ইসলাম।
নথিপত্র পর্যালোচনা ও ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত সদর উপজেলার দেবনগর গ্রামের আসামি রাশেদুল ইসলাম রাশেদ , জাহাঙ্গীর হোসেন, নজরুল ইসলাম , নূর ইসলাম ও আবদুল মোতালেবকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এ ছাড়া আসামি কামরুল ইসলামকে পাঁচ বছর কারাদন্ড এবং আবু তালেব ও আশারতকে বেকসুর খালাস প্রদান করেন।
মামলার বিবরণে জানা যায়, বিগত ২০০৩ সালের ১১ জুলাই বিকালে সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ দেবনগর স্কুল মাঠে একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আনোয়ারুল ইসলাম নামের এক যুবক খুন হন। তিনি ওই গ্রামের আমীর আলীর ছেলে। এ ঘটনায় ওই রাতে নিহতের মামা ইয়াসিন আলী বাদী হয়ে ১৩ জনকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা ওই বছরের ২৯ অক্টোবর ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর আসামীরা দীর্ঘদিন উচ্চ আদালতের জামিনে থাকার পর আজ রায়ের ধার্য দিনে তারা হাজির হলে আদালত তাদের এ সাজা প্রদান করেন।
সাতক্ষীরা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিঁপিঁ) অ্যাডভোকেট ওসমান গনি জানান, খেলা দেখে বাড়ি ফেরার পথে দেবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পূর্ব থেকে ওত পেতে থাকা উল্লিখিত আসামিরা একই গ্রামের আমির আলীর ছেলে আনোয়ারুল ইসলামকে গলায় ছুরি চালিয়ে হত্যা করে।
তিনি আরো জানান, মামলাটি রাষ্ট্রপক্ষে এ্যাড. আব্দুস সামাদ সাক্ষী উপস্থাপনের পর তা পর্যালোচনা করে বিজ্ঞ বিচারক পাঁচ জনের যাবজ্জীবন সাজা, প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের সাজা প্রদান করেন। এছাড়া, এই মামলায় আরো এক জনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও দু’জনকে বেকশুর খালাস প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন