শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারতীয় রেলের তৃতীয় চালানে আরও একটি ‘অক্সিজেন এক্সপ্রেস’

২০০ টন অক্সিজেন নিয়ে বেনাপোল বন্দরে

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৫:০১ পিএম

তৃতীয় ধাপে আবারও ১০টি কন্টেইনারে ২০০ মে: টন তরল অক্সিজেন নিয়ে ভারত থেকে 'অক্সিজেন এক্সপ্রেস' ট্রেনটি প্রবেশে করেছে বেনাপোল বন্দরে।
ট্রেনটি আজ শুক্রবার বিকেলে বেনাপোল বন্দর থেকে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে গেছে।
২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। লিনডে বাংলাদেশ লি: আজ ২০০ টনের তরল অক্সিজেন আমদানি করেন। বিকেলে সরকারের রাজস্ব পরিশোধ করে কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয়।
সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারও ভারতে ফিরে যাবে। তৃতীয় ধাপে ‘অক্সিজেন এক্সপ্রেসের মোট ৬০০ মে: টন তরল অক্সিজেন আমদানি হলো বেনাপোল বন্দর দিয়ে।
রফতানিকারকও ‘লিন্ডে ইন্ডিয়া’। আর বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

বেনাপোল বন্দরের পরিচালক আ: জলিল জানান, তৃতীয় ধাপে ২০০ টন তরল অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’র ট্রেনটি আজ দুপুরে বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। কাস্টম ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগজ্ঞের উদ্দেশে ছেড়ে গেছে।

বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মো: আজিজুর রহমান জানান, ১০ টি কন্টেইনারে করে ২০০ মে: টন অক্সিজেন নিয়ে ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌছায়। দ্রুততম সময়ে সরকারের রাজস্ব পরিশোধ সাপেক্ষে কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে খালাস দেয়া হয় অক্সিজেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন