শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উজিরপুরে মুক্তিযোদ্ধা হত্যা মামলা দায়ের : গ্রেফতার ৪

উজিরপুর (বরিশাল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে কুপিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা দায়েরের পর নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার নিহত মুক্তিযোদ্ধার ছেলে তরিকুল ইসলাম জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২ জনের নামসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে উজিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গত বৃহস্পতিবার উপজেলার বামরাইল ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আটিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে ওই এলাকার নুরুল ইসলাম সিপাই, আজগর আলী সিপাইসহ ৪০-৫০ জন সন্ত্রাসী। এসময় নিহতের বড় ছেলে বিপ্লব তালুকদার টেটাবিদ্ধ হয়। তার স্ত্রী রোজিনা বেগমকে সম্পূর্ণ বিবস্ত্র করে হাতের কব্জি ও স্তন কেটে ফেলে। মেঝ ছেলে সোহাগ তালুকদারের মাথায় কুপিয়ে গুরুতর জখম ও ডান পা বিচ্ছিন্ন করে ফেলে। ছোট ছেলে জুয়েল তালুকদারের মাথা ও পিঠে জখম করে।
আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উজিরপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার অবস্থা বেগতিক দেখে সকলকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। এর মধ্যে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। বাকিদের অবস্থার আরো অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় প্রেরণ করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ১০ শতাংশ জমি নিয়ে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের সাথে প্রতিপক্ষ সিপাই গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। সেই বিরোধকে কেন্দ্র করেই এ নির্মম হত্যার ঘটনা ঘটে। ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় রফিকুল ইসলাম সরদার জানান, সকাল ৭টায় ট্রাক্টর চালানোর উদ্দেশে বের হই। তখন নুরুল ইসলাম সিপাই, আজগর সিপাই, জলিল সিপাইসহ ৪০-৫০ জন লোক হাতে রামদা, দা, টেটা ও লাঠিসোঠা নিয়ে ওই জমি জোরপূর্বক দখল করতে যায়। তখন মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার তাদেরকে বাধা দিলে তাকে পিটিয়ে ও কুপিয়ে পানিতে ফেলে দেয়। পরে তার ছেলে ও পুত্রবধূরা আসলে তাদেরকেও এলোপাথাড়ি কুপিয়ে টেটাবিদ্ধ করে।
স্থানীয় আওয়ামী লীগ নেতা নুর মোহাম্মদ হাওলাদার জানান, ওই জমি দেলোয়ার তালুকদার দীর্ঘ ৩০ বছর ধরে ভোগ দখল করত। ওই জমি সিপাইরা পরিকল্পিতভাবে অস্ত্রসস্ত্র নিয়ে জবর দখল করতে আসলে বাধা দিলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এ ঘটনায় নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, হত্যা মামলা হয়েছে। ইতোমধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হবে। বাকি আসামিদের গ্রেফতারের অভিযান চলছে।
এদিকে, খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরবর্তী কর্মসূচি নির্ধারণের জন্য উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এবং ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উজিরপুর, আগৈলঝাড়া ও বাবুগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধারা বৈঠকে অংশগ্রহণ করেন। গতকাল উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সভাকক্ষে বৈঠকে উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ. ওয়াদুত সরদারের সভাপতিত্বে ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হারুন অর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মহিউদ্দিন মানিক। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার-২ আ ন ম আব্দুল হাকিম, বাবুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনিসুর রহমান, আগৈলঝাড়া উপজেলার সহকারী কমান্ডার মো. হাবিব ভুঁইয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন