রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কে ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজার আনন্দঘন নৌবিহার ও ঈদ পুনর্মিলনী

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৯:৩৯ এএম

নিউইয়র্কে ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজার-আইএফএম নিউইয়র্কের আনন্দঘন নৌ বিহার, কার্যকরী কমিটির শপথ ও ঈদ পুনর্মিলনী সম্পন্ন হয়েছে। ২৫ জুলাই রোববার অনুষ্ঠিত ক্রজ পিকনিকে জমকালো সাংস্কৃতিক পরিবেশনা, রেফেল ড্র, নৈশভোজ সহ ছিল নানা কর্মসূচী। এদিন সন্ধ্যে সাড়ে ছয়টায় ফ্লাশিং এর ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা থেকে স্কাইলাইন প্রিন্সেস নামে বিলাসবহুল জাহাজটি প্রায় সাড়ে চার’শ যাত্রী নিয়ে যাত্রা করে ম্যানহাটান আপটাউন, ডাউন টাউন, স্ট্যাচু অব লিবার্টি ঘুরে রাত সাড়ে ১০টায় আবার ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় ফিরে আসে।
নৌ বিহার পিকনিকে যোগ দিতে বিকাল তিনটা থেকে আমন্ত্রিত অতিথিরা সমবেত হন ওয়ার্ল্ড ফেয়ার মেরিনার স্কাইলাইন জেটি এলাকায়। সেখানে আনন্দমুখর পরিবেশে পারস্পারিক কুশল বিনিময় সহ আড্ডায় মেতে ওঠেন তারা। বিকেল সাড়ে পাঁচটার দিকে বেলুন উড়িয়ে নৌ বিহারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদারের সঞ্চালনায় সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও ঠিকানার সম্পাদক মন্ডলীর সভাপতি এম এম শাহীন, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল, রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, আইএফএমের সাধারণ সম্পাদক মনজুর চৌধুরী জগলুল, সেচ্ছাসেবী সংগঠন ইকনার সাব্বির গুল, বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, সিপিএ জাকির চৌধুরী, অধ্যাপক শাহিন আযাদ, যুক্তরাষ্ট্র জাসদের সাধারণ সম্পাদক সম্পাদক নূরে আলম জিকু, বাকার সভাপতি আহবাব চৌধুরী, সাধারণ সম্পাদক সারোয়ার চৌধুরী, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট সোসাইটি অব ইউএসএ’র সভাপতি তজমুল হোসেন, সাবেক সভাপতি সোহান আহমেদ টুটুল, কমিউনিটি এক্টিভিস্ট মোহাম্মদ আলী প্রমুখ।

উদ্বোধনের আনুষ্ঠাকিতা শেষে বিকেল পৌনে ছয়টার দিকে লাইন ধরে একে একে স্কাইলাইনে প্রবেশ করেন আমন্ত্রিতরা। নৌবিহারের শুরুতেই এপিটাইজার পরিবেশন করা হয়।
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা থেকে পাঠের পর অনুষ্ঠিত হয় নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জালাল চৌধুরী ও পবিত্র গীতা থেকে পাঠ করেন রতন কুমার চক্রবর্তী।আইএফএম নিউইয়র্ক চ্যাপ্টারের ট্রাষ্ট্রি বোর্ড চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার কার্যকরী কমিটিকে শপথ বাক্য পাঠ করান।
অভিষিক্ত কর্মকর্তারা হলেন: প্রেসিডেন্ট নজরুল হক, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাখাওয়াত আলী, ভাইস প্রেসিডেন্ট রিসফা ইসলাম, এডভোকেট সৈয়দ জয়নাল, সেক্রেটারি জেনারেল মঞ্জুর চৌধুরী জগলুল, জয়েন্ট সেক্রেটারি সুফিয়ান চৌধুরী, ট্রেজারি সেক্রেটারি হারুন আলী, ডাইরেক্টর বশির খান, রিজিওনাল প্রজেক্ট ডাইরেক্টর সৈয়দ পাভেল, পিআরডি জালাল চৌধুরী, মোস্তাক এলাহী চমন, জাভেদ আহমেদ, সুফিয়ান শাহ, জাহাঙ্গীর আলম ও তোফায়েল আহমেদ।
শপথ গ্রহণ শেষে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য এমএম শাহীন, আইএফএম নিউইয়র্ক চ্যাপ্টারের নবনির্বাচিত সভাপতি নজরুল হক, সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সাখাওয়াত চৌধুরী, নৌবিহার উদযাপন কমিটির আহ্বায়ক সুফিয়ান চৌধুরী, সদস্য সচিব এ ইসলাম মামুন, বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান লিংকন, সিপিএ জাকির চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট খবির উদ্দিন ভূইয়া, ময়েজ উদ্দিন লুলু, সালমা সুমী সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
আয়োজকরা জানান, এ অনুষ্ঠান থেকে অর্জিত অর্থ বাংলাদেশে আর্তমানবতার সেবায় ব্যয় করা হবে।
অনুষ্ঠানে একপর্যায়ে অতিথিদের মাঝে নৈশভোজ পরিবেশন করা হয়।
পরে এ ইসলাম মামুনের উপস্থাপনায় প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাববুব, কৃষ্ণা তিথি, রোকসানা মির্জা ও শারমিন তানিয়া পরিবেশন করেন একের পর এক মনোমুগ্ধকর সঙ্গীত। শিল্পীদের একক ও যৌথ পরিবেশনা দর্শক-শ্রোতারা দারুণভাবে উপভোগ করেন তাদের প্রাণবন্ত পরিবেশনা।
অনুষ্ঠানে যোগদেয়া প্রবীণতম ব্যক্তি এবং সর্ব কনিষ্ঠ শিশুর মাতাকে পুরস্কৃত করা হয়। সবশেষে রেফেল ড্র’র মধ্য দিয়ে শেষ হয় এ আনন্দ ভ্রমণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন