ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সশস্ত্র বাহিনী বিভাগে ‘‘রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা’’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশন (বিএনএসিডব্লিউসি) কর্তৃক আয়োজিত ‘‘রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা’’ শীর্ষক সেমিনার গতকাল বৃহস্পতিবার সশস্ত্র বাহিনী বিভাগের, মাল্টিপারপাস কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।
সেমিনারে চেয়ারম্যান, বিএনএসিডব্লিউসি ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান সমাপনী বক্তব্য প্রদান করেন। বিএনএসিডব্লিউসি এর চেয়ারম্যান তাঁর সমাপনী বক্তব্যে রাসায়নিক দ্রব্যের নিরাপদ ব্যবহারের প্রতি বিশেষভাবে আলোকপাত করেন।
সেমিনারে তফসিলভুক্ত ও তফসিল বহিভর্ূূত রাসায়নিক দ্রব্য আমদানি, ব্যবহার ও প্রয়োগের নিরাপত্তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। সেমিনারে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বরার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই), জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সর্বমোট ৫৫ জন কর্মকর্তা উপস্থিতি ছিলেন। ড. সৈয়দা রাজিয়া সুলতানা, অধ্যাপক, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও মো. আবুল বাশার মিয়া, ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ রসায়ন সমিতি (বিসিএস) আলোচক হিসাবে সেমিনারে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন