রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেনাপোল দিয়ে এলো আরও ২০০ মেট্রিক টন অক্সিজেন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

চতুর্থ দিনের মতো বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ট্রেনে করে দেশে এলো আরও ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন। গতকাল দুপুর আড়াইটার দিকে অক্সিজেনবাহী ট্রেনটি বেনাপোল এসে পৌঁছায়। এর আগে ২০০ মেট্রিক টন করে ২৪, ২৮ ও ৩০ জুলাই ৬০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে আরও তিনটি ট্রেন আসে। এ নিয়ে ট্রেনে করে ৪ দিনে ভারত থেকে ৮০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন দেশে এসেছে।
ভারতীয় সময় গতকাল রোববার সকাল সাড়ে ৭টায় ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন অক্সিজেনবাহী চতুর্থ ট্রেনটি দেশটির টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। দুপুরে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছায়। কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় বিকাল সাড়ে ৩ টার দিকে। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেনটি আবার এ পথ দিয়ে ভারতে ফিরে যাবে।
জানা গেছে, অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ এবং রফতানিকারক প্রতিষ্ঠান লিন্ডে ইন্ডিয়া। এ অক্সিজেনের সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করছেন সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টাপ্রাইজ। বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, চতুর্থ চালানে ২০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ দুপুরে বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছে।
বেনাপোল কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা সাইদুর রহমান জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রæত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেওয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন