বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিতর্কিত শিক্ষাআইন নাস্তিক্য ও হিন্দুত্ববাদের পাঠ্যসূচি বাতিলে ২০ অক্টোবর গণস্বাক্ষর পেশ -ইসলামী আন্দোলন

দেশের ৭ বিভাগে মহাসমাবেশ

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় আগামী ২০ অক্টোবর বিতর্কিত শিক্ষানীতি, শিক্ষাআইন ও সিলেবাস বাতিলের দাবিতে দেশব্যাপী জেলা প্রশাসকের নিকট গণস্বাক্ষরের কপি জমাদান ও স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত নেয়া হয়। 

এছাড়া দেশের সাতটি বিভাগীয় শহরে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীর সভাপতিত্বে অনুষ্ঠিত এবং মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব- অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদির ও আলহাজ আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
অধ্যক্ষ মাদানী বলেন, বিতর্কিত সিলেবাস বাতিল না করলে এদেশের ইসলামী জনতা কঠোর আন্দোলন নামতে বাধ্য হবে। তিনি বলেন, সাধারণ বিষয়ের একই পাঠ্যবই মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে পড়ানো হলে হাজার বছরের ঐতিহ্যে লালিত মাদরাসা শিক্ষা তার স্বাতন্ত্র্য হারাবে।
তাই স্কুল ও মাদরাসা শিক্ষায় অভিন্ন পাঠ্যবই কোনভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি বলেন নাস্তিক্যবাদী শিক্ষানীতি ও শিক্ষাআইন বাতিল করতেই হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন