বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩৮ হাজার যানবাহন পারাপার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১:৪৮ পিএম | আপডেট : ১:৪৮ পিএম, ২ আগস্ট, ২০২১

করোনাভাইরাস রোধে সরকার আরোপিত কঠোর লকডাউনের মধ্যে পোশাকসহ শিল্প কারখানা খুলে দেওয়ায় শ্রমিকদের কর্মস্থলে ফিরতে একদিনের জন্য গণপরিবহন চালু করেছে সরকার। এই একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে গণপরিবহনসহ ৩৮ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রবিবার (১ আগস্ট) সকাল ৬টা থেকে সোমবার (২ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিমপাড় টোলপ্লাজা দিয়ে বাস, ট্রাক, লরি, পিকআপভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ ৩৭ হাজার ৯৪০টি যানবাহন পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

এর মধ্যে সেতুর পূর্ব টোলপ্লাজায় ২০ হাজার ৫৯৬টি পরিবহনের বিপরীতে এক কোটি ৫৪ লাখ ১১ হাজার ৭২০ এবং সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১৭ হাজার ৩৪৪টি পরিবহনের বিপরীতে এক কোটি ২৪ লাখ ৪১ হাজার ৫৯০ টাকা টোল আদায় হয়েছে।

এদিকে রবিবার দিনভর যানজটের পর সন্ধ্যায় মহাসড়ক স্বাভাবিক হয়। এরপর আজ ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকামুখী লেনে যানবাহনের ধীরগতি রয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ‘রফতানিমুখী শিল্প কলকারখানা চালুর ঘোষণায় শ্রমিকরা কর্মস্থলে ফিরছেন। এ জন্য সড়কে গণপরিবহন ও অন্যান্য পরিবহন চলাচল শুরু হওয়ায় তুলনামূলক অনেক বেশি গাড়ি বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন