শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বর্ণের বারসহ চোরাচালানী আটক

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যায় ৯৯৬.৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বারসহ মো. আবছার উদ্দিন নামের চোরাচালান চক্রের এক সদস্যকে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের দাম আনুমানিক ষাট লাখ টাকা। গত রোববার বিকালে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে তাকে আটক করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। এ সময় একটি মোবাইল ফোনও জব্দ করা হয়। আটক আবছার উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।
রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক জানান, আমাদের কাছে খবর ছিল আন্তর্জাতিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমান স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী চালায় বিজিবি। এ সময় সিনএনজি গাড়ির এক যাত্রীকে সন্দেজনক মনে হলে তাকে গাড়ি থেকে নামানো হয়। পরে তাকে তল্লাশী করা হলে তার কোমরে প্যান্টের ভিতরে অভিনব কৌশলে লুকায়িত অবস্থায় ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়।
এ বিষয়ে সে জানায়, স্বর্ণের বারগুলো গত রোববার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মায়ানমার থেকে ক্রয় করে দুপুরের দিকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।
জানা যায়, স্বর্ণের বারগুলো তিনি ঢাকা-সিলেট হয়ে ভারতে পাচার করতেন। ভারতীয় স্বর্ণ পাচারকারীরা তাকে এর বিনিময়ে তিন লাখ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছিল।
ইব্রাহীম ফারুক জানান, ভ্যাট ফাঁকি ও অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান কাজে জড়িত থাকায় আটক চোরাকারবারীকে রামু থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন