বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হাবিপ্রবিতে অনলাইনে লিখিত পরীক্ষা শুরু

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)তে আগামী ৪ আগস্ট থেকে অনলাইনে লিখিত পরীক্ষা শুরু হচ্ছে। ইতোমধ্যেই পরীক্ষা গ্রহণের লক্ষ্যে সকল অনুষদ/বিভাগের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির ফলে শিক্ষার্থীদের শিক্ষার ক্ষতি কমিয়ে আনতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫৭তম (জরুরী) একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. সাইফুর রহমান বলেন, সেশনজট কমাতে ইতিমধ্যেই পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষার্থীদের কাছ থেকে মোবাইল নম্বর/ই-মেইল আইডিসহ সংশ্লিষ্ট তথ্যাদি গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীরা কিভাবে জুম ও গুগল ক্লাশরুমের মাধ্যমে পরীক্ষায় অংশগ্রহণ করবে, লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং খাতা আপলোড করবে সেসব বিষয় অবগত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)’র দিক নির্দেশনা ও পরামর্শক্রমে এই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক ৪ আগস্ট থেকে পর্যায়ক্রমে সকল অনুষদ/বিভাগে একযোগে অনলাইনে লিখিত পরীক্ষা শুরু হবে। মূলত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি কমিয়ে আনতে এই অনলাইনে পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি আরও বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যাতে করে শিক্ষার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যেই তাদের সেমিস্টারগুলো সম্পন্ন করতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন