বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সকল জনশক্তিকে টিকার আওতায় আনা সরকারের প্রধান কাজ -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৪:২৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভ্যাকসিন সংগ্রহ এই মূহুর্তে সরকারের প্রধান কাজ। ভ্যাকসিন ক্রয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। কিন্তু যে দামেই ভ্যাকসিন পাওয়া যাক, তাতেই আমাদের ভ্যাকসিন ক্রয় করা উচিত, কেননা লকডাউনের আর্থিক ক্ষতি ভ্যাকসিনের আপাত উচ্চ দামের চেয়ে অনেক বহুগুণ বেশি। তিনি বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে দেশের সকল জনশক্তিকে করোনা টিকার আওতায় নিয়ে আসতে হবে। করোনা ভাইরাসের প্রতিরোধক টিকা ভ্যাকসিন প্রদানে সরকারের খরচে দুর্নীতি হচ্ছে অবিলম্বে তা বন্ধ হওয়া প্রয়োজন। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী সামগ্রিকভাবে ব্যর্থ হয়েছে। তিনি ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে লাগাতার টালবাহানা করে যাচ্ছে। সরকারের বিবেচনাহীন এই সিদ্ধান্ত কোটি কোটি শিক্ষার্থীর জীবনই কেবল ক্ষতিগ্রস্ত করেনি, গোটা শিক্ষা ব্যবস্থাকেই এখন প্রায় ধ্বংসের দ্বারপ্রান্তে উপনিত। অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন দিতে হবে।
তিনি বলেন, প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাসের সময়সীমা এবং কর্মদিন কমিয়ে এনে হলেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে, এর কোনও বিকল্প নেই। শিক্ষার্থীরা ক্রমেই ঝরে যাচ্ছে। যার সুদূর প্রসারী প্রভাব পরতে শুরু করেছে। ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ :
এদিকে, দীর্ঘদিন যাবত করোনায় বিপর্যস্ত জনগণের কথা না ভেবে ভোক্তা পর্যায়ে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) এবং অটোগ্যাস ও ভোজ্য তেলের মূল্যবৃদ্ধি কার্যকরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার। আজ মঙ্গলবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাকালে জনগণের দুরাবস্থার মধ্যে যদি এলপিজি গ্যাস ও ভোজ্য তেলের মূল্যবৃদ্ধি পায় তাহলে জনগণের দুর্ভোগ চরম আকার ধারণ করবে। নেতৃদ্বয় বলেন, ভোজ্য তেল ও এলপিজি'র মূল্যবৃদ্ধি হওয়ায় মধ্যবিত্তের মানুষ চরম বিপাকে পড়বে। ব্যবসায়ীদের কারসাজিতে ভোজ্য তেল ও এলপি গ্যাসের দাম বাড়ানো হবে অযৌক্তিক। দেশের জনগণ তা মানবে না। তারা বলেন, লকডাউন ও শাটডাউনের কারণে সাধারণ মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। সে মুহুর্তে এধরণের মূল্যবৃদ্ধি চরম আকার ধারণ করবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন