শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গোলাপি শোভাযাত্রায় শুরু হবে স্তন ক্যান্সার সচেতনতা দিবস

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকাসহ সারাদেশে একযোগে স্তন ক্যান্সার সচেতনতা দিবস পালিত হবে আগামী ১০ অক্টোবর (সোমবার)। এদিন সকাল ৯টায় শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সামনে থেকে গোলাপি শোভাযাত্রা ও লিফলেট বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দিবসটির কার্যক্রম শুরু হবে।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ তথ্য জানান বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের প্রধান সমন্বয়কারী ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন।
সংবাদ সম্মেলনে তিনি অক্টোবর জুড়ে স্তন ক্যান্সার ফোরামের সচেতনতা কার্যক্রমগুলো তুলে ধরেন। ১ অক্টোবর দিনাজপুর মহিলা কলেজে আলোচনা, বিকেলে জিয়া হার্ট ফাউন্ডেশন চত্বর থেকে শোভাযাত্রা। ২ অক্টোবর রংপুর, ২২ অক্টোবর রাজশাহী, ২৮ অক্টোবর শরীয়তপুর ও বরিশালে সচেতনতা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। ২৭ অক্টোবর বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘স্তন ক্যান্সারের সামাজিক ও অর্থনৈতিক প্রভাব এবং উত্তরণের পথ’ শীর্ষক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।
তিনি আরো বলেন, স্তন ক্যান্সার সচেতনতায় শুধু সরকারি ব্যবস্থা যথেষ্ট নয়। মানুষকে এই নীরব ঘাতকের হাত থেকে রক্ষা করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। এ বিষয়ে দেশের বিশাল জনশক্তিকে জানাতে এবং জাগিয়ে তুলতে হবে।
মিট দ্য প্রেস অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের গাইনি অনকোলোজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর সাবেরা খাতুন, অপরাজিতার চেয়ারপার্সন নিলুফার তাসনিম, সিসিপিআর-এর নির্বাহী পরিচালক মুসাররাত সৌরভ, এসআইএসডি’র চেয়ারপার্সন ডা. সাইদা খানম, ওয়াইডবিøউসিএ’র ন্যাশনাল জেনারেল সেক্রেটারি হেলেনা মহসিনা সরকার, এসআইএইচডির জেনারেল সেক্রেটারি ডা. সাইয়েদা খান, সিআইএসডির এক্সেকিউটিভ ডাইরেক্টর ডা. ইয়াসমিন সুলতানা, ইউনিসেফের সিনিয়র অ্যাডভাইজার ডা. তারেক এম হুসেইন, রোটারি ক্লাব অব ঢাকা কম্পোলিশনের প্রেসিডেন্ট রোটারিয়ান সৈয়দ সাখাওয়াত হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন