শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোর সদর আসনের এমপি শিমুলের বিরুদ্ধে করা জিডির কোন সত্যতা মেলেনি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১:৩০ পিএম

নাটোর -২ (সদর-নলডাঙ্গা) আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি ড. সরকার সুজিত কুমারের করা সাধারণ ডায়েরির (জিডি) সত্যতা পায়নি পুলিশ। ড. সুজিত গত ২৯ জুলাই রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় এই জিডি করেছিলেন।

এতে তিনি অভিযোগ করেন, এমপি শিমুল তাঁর বিরুদ্ধে কুৎসা রটিয়েছেন। আর তাঁর পক্ষ নিয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তাঁর জীবননাশের হুমকি দিয়েছেন। তবে পুলিশ বলছে, এসব অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি। তাই ড. সুজিতের করা জিডি নথিজাত করা হয়েছে।
জিডির তদন্তের অংশ হিসেবে গত মঙ্গলবার বোয়ালিয়া থানা পুলিশ ড. সুজিত সরকারের ফোন পরীক্ষার জন্য নিয়েছে। তিনদিন বিভিন্ন পরীক্ষার পর শুক্রবার ফোনে হুমকির কোন সত্যতা মেলেনি বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।
তিনি বলেন, ‘আমরা সুজিত সরকারের ফোন ফরেনসিক ডিপান্টমেন্টে পাঠিয়েছিলাম। এতে কোন হুমকির সত্যতা পাইনি। তাই জিডি নথিজাত করা হয়েছে।’ আর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন বলেছেন, ‘আমরা ডিজিটালি এবং ম্যানুয়ালি হুমকি দেওয়ার কোন তথ্য-প্রমাণ পাইনি। এ কারণে জিডি নথিজাত করা হয়েছে। এটার কার্যক্রম এখানেই শেষ।’
ড. সুজিত কুমার জিডিতে উল্লেখ করেছিলেন, তিনি নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে একটি বই লেখেন। বইটিতে এমপি শিমুলের বাবা রাজাকার ছিলেন বলে উল্লেখ আছে। বিষয়টি নিয়ে নাটোরে এখন আলোচনা চলছে। এর প্রেক্ষিতেই তিনি হুমকি পেয়েছেন।
অভিযোগের সত্যতা না পাওয়ার বিষয়ে জানতে চাইলে সুজিত কুমার বলেন, আমি জিডিতে ফোনে হুমকির কথা উল্লেখ করিনি। আমি বলেছিলাম বিভিন্ন সময়ে বিভিন্ন উপায়ে আমাকে হুমকি দেওয়া হয়েছিল। পুলিশ কীভাবে তদন্ত করল তা বলতে পারব না।
এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, আমি হুমকি দেইনি, এটা প্রমাণিত হয়েছে। তিনি বইটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে লিখেছেন, সেটাও প্রমাণ হবে। তিনি বলেন, এটা শোকের মাস আগস্ট। তাই মামলা করিনি। তবে সেপ্টেম্বর মাসের শুরুতেই আমি মিথ্যাচারের বিরুদ্ধে একটি মামলা করব। মানহানিরও আরেকটা মামলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন