সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইনকিলাব এর আবির্ভাব ছিলো ঐতিহাসিক ঘটনা

সাংবাদিক আব্দুর রহিমের দোয়া মাহফিল কাল : শোক অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৮:০০ পিএম | আপডেট : ৮:২৭ পিএম, ৮ আগস্ট, ২০২১

দৈনিক ইনকিলাব এর সিনিয়র রিপোর্টার প্রবীণ সাংবাদিক মো. আব্দুর রহিমের রূহের মাগফিরাত কামনায় আজ সোমবার বাদ আসর নগরীর খিলগাঁও তিলপাপাড়া জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। পরিবারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে আজকের দোয়া মাহফিলে অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে ল্যাব এইড হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে ইন্তেকাল করেন। মরহুম সাংবাদিক আব্দুর রহিমের ইন্তেকালে তার পরিবার, সাংবাদিক সমাজসহ ইসলামী দলগুলোর মাঝে শোকের ছায়া নেমে আসে। সাংবাদিক আব্দুর রহিমের ইন্তেকালে আজও বিভিন্ন মহলের শোক প্রকাশ অব্যাহত রয়েছে। নেতৃবৃন্দ মরহুম আব্দুর রহিমের রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ মরহুম আব্দুর রহিমের মৃত্যুতে এক শোকবার্তায় বলেন, মরহুম আব্দুর রহিম একজন অত্যন্ত নির্ভীক ও সাহসী সাংবাদিক ছিলেন। সত্য প্রকাশে ও প্রচারে তিনি সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বাংলাদেশের সংবাদ জগতে গণমানুষের কন্ঠস্বর দৈনিক ইনকিলাব এর আবির্ভাব ছিলো একটি ঐতিহাসিক ঘটনা। ইসলাম, দেশ ও জাতির পক্ষে বলিষ্ঠ কন্ঠ ইনকিলাবের প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি এর সাথে যুক্ত থেকে ইসলামী তাহযীব তামাদ্দুন প্রচারে অনন্য অবদান রেখেছেন। দেশের ওলামা, মাশায়েখ ও ইসলামপন্থীদের সাথে তাঁর হৃদয়ের সম্পর্ক ছিলো।

শোকবার্তায় স্বাক্ষরকারীরা হলেন, পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, নায়েবে আমীর আলহাজ আবদুর রহমান চৌধুরী, মুফতি মুহাম্মাদ আলী কাসেমী, ড. মাওলানা খলিলুর রহমান খান আযহারী, হাফেজ মাওলানা সালামাতুল্লাহ, মাওলানা আবদুল খালেক নিজামী, যুগ্মমহাসচিব মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, ডাঃ মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবু তাহের খান, সহকারী মহাসচিব মাওলানা আজিজুল হক, দফতর সচিব মুফতি দীনে আলম হারুনী।

খিদমাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন: খিদমাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজধানীর গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী এক শোকবার্তায় বলেন, সাংবাদিক আবদুর রহিমের ইন্তেকালে জাতি একজন নির্ভীক, সৎ ও সাহসী সাংবাদিককে হারালো। তিনি লেখনীর মাধ্যমে বাতিলের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। জাতি তার অবদান চিরদিন স্মরণ রাখবে। আল্লাহ তাকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম এক শোকবার্তায় বলেন, মরহুম আব্দুর রহিম একজন নীতিবান ও সাহসী সাংবাদিক ছিলেন। ইসলাম, দেশ ও মানবতার পক্ষে তাঁর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ছিল অন্যান্যদের জন্য মডেল স্বরূপ। তাঁর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং মহান আল্লাহর কাছে তাঁর রূহের মাগফিরাত কামনা করছি। জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) ঃ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান ববি হাজ্জাজ এক শোকবার্তায় মরহুম আব্দুর রহিমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন। তিনি বলেন, মরহুমের ইন্তেকালে দেশবাসী একজন ইসলামপ্রিয় সাংবাদিককে হারালো। যার অভাব অনুভূত হবে অনেক দিন।
বাংলাদেশ ইসলামিক পার্টি ঃ বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী মহাসচিব মো. আবুল কাশেম এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন এক শোকবার্তায় বলেন, আব্দুর রহিম একজন নিষ্ঠাবান সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তাঁর রূহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সাংবাদিক আব্দুর রহিমের ইন্তেকালে আরো যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন তারা হচ্ছেন, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল ওয়াদুদ ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম, ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ- ভাসানী) চেয়ারম্যান এডভোকেট মো. আজহারুল ইসলাম, পার্টির প্রেসিডিয়াম মেম্বর আলহাজ্ব মো. নুরুল আমিন এবং ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম মোস্তফা আকন্দ, আল মাদানী ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রধান উপদেষ্টা আলহাজ সৈয়দ জহির উদ্দিন আহমদ, চেয়ারম্যান মুহাম্মদ ইমতিয়াজ উদ্দিন সাব্বির মাজহারী ও মহাসচিব মুহাম্মদ রাকিবুল ইসলাম, যুব জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আলিম বিন হারুন, ছাত্র জমিয়ত বাংলাদেশ এর সভাপতি সুহাইল আহমদ ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আল আদনান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন