রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সউদী দূতাবাস খুলছে : হাজার হাজার ভিসা অনিশ্চয়তায়

পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রীর হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৮:৫৭ পিএম

ঢিলেঢালা লকডাউন চলাকালে আজ রোববার থেকে ঢাকাস্থ সউদী দূতাবাসের কার্যক্রম সীমিত আকারে শুরু হয়েছে। সাধারণ লেবার ও কোম্পানির ভিসা স্ট্যাম্পিং এর জন্য জমা নেয়া না হলেও দূতাবাস কর্তৃপক্ষ শুধু হাউজ ক্যাটাগরির পাসপোর্ট জমা নিচ্ছে। কিন্ত সউদীগামী সাধারণ লেবার ও কোম্পানির ভিসার পাসপোর্ট জমা না নেয়ায় হাজার হাজার সউদীগামী অনিশ্চয়তায় মুখে পড়ছেন। বায়রার সাবেক মহাসচিব মো.রুহুল আমিন আজ ইনকিলাবের সাথে আলাপকালে সউদীগামী অপেক্ষামান সাধারণ লেবার ও কোম্পানির ভিসা স্ট্যাম্পিং করার জন্য দূতাবাসে পাসপোর্ট জমা নেয়ার বিষয়টি দ্রুত নিশ্চিত করার লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রী ও প্রবাসী কল্যাণ মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
কঠোর লকডাউন শুরু হওয়ায় গত জুলাই মাসের শেষের দিকে সউদী দূতাবাসের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। গতকাল থেকে আমেল মঞ্জিলিয়া (মহিলা গৃহকর্মী), আমেল মঞ্জিল, তাব্বাক মঞ্জিল, হারেস ও সাওয়াখখাস ভিসা স্ট্যাম্পিং করার জন্য পাসপোর্ট জমা নেয়া শুরু করেছে দূতাবাস। এতে সউদী গমনেচ্ছু কর্মীদের মাঝে কিছুটা আশার আলো দেখা দিয়েছে। গতকাল রোববার একাধিক রিক্রুটিং এজেন্সির স্বত্বাধিকারী এতথ্য জানিয়েছেন।
আল রাবেতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ও বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ মো. আবুল বাশার করোনা মহামারির মাঝে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়া অব্যাহত রাখায় রাজকীয় সউদী সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, গতকাল সউদী দূতাবাসের কার্যক্রম শুরু হওয়ায় রিক্রুটিং এজেন্সিগুলোর মাঝে আশার আলো দেখা দিয়েছে। তিনি সউদী রাষ্ট্রদূতকে অভিনন্দন জানিয়ে সাধারণ লেবার ও কোম্পানি ভিসার অপেক্ষমান পাসপোর্ট স্ট্যাম্পিং এর জন্য জমা নেয়ার অনুরোধ জানান। তিনি বলেন, সাধারণ লেবার ও কোম্পানির ভিসার পাসপোর্ট জমা নেয়া শুরু না হওয়ায় অনেকের মেডিক্যাল পরীক্ষার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। তিনি সউদীর শ্রমবাজার ধরে রাখা এবং সকল রিক্রুটিং এজেন্সির স্বার্থে সাধারণ লেবার ও কোম্পানির ভিসার পাসপোর্ট দূতাবাসে জমাকরণের লক্ষ্যে কার্যকরী উদ্যোগ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
abo yahya ৮ আগস্ট, ২০২১, ৯:২৪ পিএম says : 0
এখন পর্যন্ত সৌদি যে মানবতা দেয়েছে লাখো কোটি শুকরিয়া তাদেরকে। ইনশা আল্লাহ আগামীতেও তা যেন অন্যাহত থাকে।
Total Reply(0)
abo yahya ৮ আগস্ট, ২০২১, ৯:২৪ পিএম says : 0
এখন পর্যন্ত সৌদি যে মানবতা দেয়েছে লাখো কোটি শুকরিয়া তাদেরকে। ইনশা আল্লাহ আগামীতেও তা যেন অব্যাহত থাকে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন