রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সব খুললেও এখনই খুলছে না পর্যটন ও বিনোদনকেন্দ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১১:০৪ পিএম

দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রোববার (৮ আগস্ট) বিকেলে জারি করা এ প্রজ্ঞাপনে সব সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত/বেসরকারি অফিস, গণপরিবহন, ট্রেন-লঞ্চ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি সব ধরনের শিল্প-কারখানা চালুর কথা বলা হয়েছে। তবে প্রজ্ঞাপনে পর্যটন ও বিনোদনকেন্দ্র খোলার বিষয়ে কিছু বলা হয়নি।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক কর্মকাণ্ডকে ধরে রাখার জন্য ধাপে ধাপে বিধিনিষেধ শিথিল করা হবে। যেসব খাতের বিধিনিষেধ বুধবার থেকে প্রত্যাহার হবে না, সেগুলো ধাপে ধাপে শিথিল করা হবে। কখনও বন্ধ, কখনও বিধিনিষেধের আওতায়, কখনও বিধিনিষেধ শিথিল করা-এটার মধ্য দিয়েই আমাদের যেতে হবে। যতদিন পর্যন্ত টিকা দিয়ে আমরা সে অবস্থা সৃষ্টি করতে না পারি।
করোনার সংক্রমণ কমাতে গত ৫ এপ্রিল থেকে মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করছে সরকার। ধাপে ধাপে এর মেয়াদ বাড়িয়ে বিধিনিষেধগুলো পর্যায়ক্রমে শিথিল করা হয়েছিল। এরপর করোনার সংক্রমণ আবার বেড়ে গেলে গত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ কার্যকর করা হয়। এরপর কোরবানির ঈদের আগে আট দিনের জন্য বিধিনিষেধ শিথিল ছিল। গত ২৩ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ থাকলেও তার মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন