বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউন শিথিলের ঘোষণা:শিমুলিয়ায় ঢাকামুখী মানুষের ঢল, নেই স্বাস্থ্যবিধির বালাই

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৪:৫৬ পিএম

কঠোর বিধিনিষেধের পর আগামী ১১ আগস্ট থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া শর্তসাপেক্ষে অফিস ও গণপরিবহনসহ সবকিছু খুলে দেয়ার ঘোষণায়। রাজধানীতে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে। সোমবার (৯জুলাই) সকাল থেকে ঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। শিমুলিয়া-বাংলাবাজার রুটে ১১টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করায় ঘাট স্বাভাবিক রয়েছে। ঘাটে লঞ্চ বন্ধ থাকায় ফেরিগুলোতে উভয়মুখী উপচে পড়া ভিড় রয়েছে। তবে দক্ষিণাঞ্চলগামী থেকে ঢাকাগামী মানুষের চাপ বেশি রয়েছে। বাংলাবাজার ঘাট থেকে আসা ফেরিগুলোতে গাদাগাদি করে নদী পার হয়ে শিমুলিয়া আসছে হাজার হাজার মানুষ। ফেরিতে আসা যাত্রীর অনেকের মুখে মাস্ক নেই,অনেকের খুন্তির নিচে মাস্ক। ছিলোনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

অন্যদিকে পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় স্রোতের গতিও বৃদ্ধি পেয়ে ফেরি পারাপারে দীর্ঘ সময় লাগছে। ফলে ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় দুইশতাধিক পন্যবাহী ট্রাক।
এদিকে গণপরিবহন বন্ধ থাকায় জরুরি প্রয়োজনে কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছাতে বিপাকে পড়তে হচ্ছে। বিভিন্ন যানবাহন পরিবর্তন করে ভেঙ্গে ভেঙ্গে ঘাটে পৌঁছাচ্ছেন তারা। এতে ভোগান্তির পাশাপাশি গুনতে হচ্ছে তিনগুণ-চারগুণ বেশি ভাড়া।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহাম্মেদ দৈনিক ইনকিলাবকে বলেন, রুটে ১১টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া থেকে বাংলাবাজারগামী যাত্রীর চাপ নেই তবে বাংলাবাজার ঘাট থেকে আসা ফেরিতে যাত্রীর চাপ রয়েছে।
মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. জাকির হোসেন দৈনিক ইনকিলাবকে জানান, সকালে গাড়ি পারাপারে অপেক্ষায় থাকলেও ফেরি চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে এখন গাড়ি পারাপারে অপেক্ষায় নেই। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন