বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

একনেকে অনুমোদন পেল বাগেরহাট-রামপাল-মোংলা মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্প

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৬:০১ পিএম

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে দেশের দক্ষিণ জনপদের জন্য গুরুত্বপূর্ণ বাগেরহাট-রামপাল-মোংলা মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পটি অনুমোদন পেয়েছে। ‘বাগেরহাট-রামপাল-মংলা জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ৪৬৭ কোটি ৭৫ লাখ টাকা। এ অর্থ বছরে শুরু হয়ে প্রকল্পটির কাজ ২০২৪ সালের জুনে সম্পন্ন করবে সড়ক ও জনপথ অধিদফতর।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানিয়েছে, প্রকল্পটির এলাকা ধরা হয়েছে বাগেরহাট জেলার সদর, রামপাল ও মোংলা উপজেলা। প্রকল্পের পুরো ব্যয় সম্পূর্ণ সরকারি অর্থায়নে হবে। প্রকল্পটি ২০২১-২০২২ অর্থবছরের এডিপিতে বরাদ্দবিহীন অননুমোদিত নতুন প্রকল্প তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে। প্রকল্পের অধীনে রয়েছে ভূমি অধিগ্রহণ, সড়ক বাঁধে মাটির কাজ, পৌণে ৫ কিলোমিটার নতুন সড়ক নির্মাণ ও সাড়ে ২১ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ, পভমেন্ট মজবুতকরণ, ৮ টি পিসি গার্ডার সেতু নির্মাণ, ২১ টি আরসিসি বক্স কালভার্ট নির্মাণ, ৬টি বাস বে নির্মাণ, ২ টি ইন্টারসেকশন উন্নয়ন, ফেরিঘাট স্থাপন প্রভৃতি।

এ বিষয়ে পরিকল্পনা কমিশনের ভৌত ও অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মো মামুন-আল-রশীদ বলেন, প্রকল্পটি বাস্তবায়ন করা হলে বাগেরহাট জেলা সদরের সাথে রামপাল ও মোংলা উপজেলার নিরবচ্ছিন্ন ও নিরাপদ যোগাযোগ ব্যবস্থা স্থাপনসহ প্রকল্প এলাকার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন