বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিশুরা জাতীয় সম্পদ সকলের কর্তব্য এদের যত নেয়া -চুমকি

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিশুরা জাতীয় স¤পদ, এই স¤পদের যতœ নেয়া সকলের দায়িত্ব ও কর্তব্য। যারা শিশু নির্যাতন করে তারা জাতীয় শত্রæ। তারা কোনভাবে রেহাই পাবে না। সকলে মিলে এই জাতীয় শত্রæদের বিরুদ্বে ব্যবস্থা নিতে হবে। প্রতিমন্ত্রী বলেন, সুবিধা বঞ্চিত ও পথশিশুদের উন্নয়নে সরকার ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। একটি শিশু ও পথে থাকবে না এটাই প্রধানমন্ত্রীর নির্দেশ। এই নির্দেশ বাস্তবায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে। তিনি এই বিষয়ে সকলের সহযোগিতা প্রয়োজন বলে উল্লেখ করেন।
গতকাল মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রম, বাংলাদেশ শিশু একাডেমী এবং সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাসমূহের যৌথ উদ্যোগে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ ২০১৬ উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন। সমাবেশে সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেন এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মো. মোশাররফ হোসেন, স্ট্রিট চিলড্রেন অ্যাকটিভিস্ট নেটওয়ার্ক-এর সভাপতি মো. রেজাউল করিম এবং ডন ফোরামের চেয়াপার্সন মো. মাহবুবুল হক।
নাছিমা বেগম এনডিসি বলেন, পথশিশুদের পুনর্বাসনের সকল ব্যবস্থা সরকারের রয়েছে। কিন্তু কিছু অসাধু সুবিধাবাদী মানুষ এই শিশুদের তাদের প্রয়োজনে ব্যবহার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন