শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

সকল ধর্মই মানব সেবা উৎসাহিত করে -দায়িত্বপ্রাপ্ত রাসিক মেয়র

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে এক মতবিনিময় সভা গতকাল সকালে নগরভবন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে করণীয় বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম বলেন, দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে। পরিচ্ছন্ন কার্যক্রম, সড়ক সংস্কার, সড়ক আলোকায়ন, পূজা বিসর্জন ঘাট সংস্কার, সিসি ক্যামেরা স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়ে পুজা উদযাপন পরিষদের সাথে আলোচনা করে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ করেন তিনি। তিনি বলেন, বায়ুদুষণ রোধে বিশ্বের সেরা নগরী রাজশাহী। সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের রাত্রিকালীন আবর্জনা অপসারণ, বৃক্ষরোপন, ফুটপাত নির্মাণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ণ এবং মহানগরবাসীর সার্বিক সহযোগিতায় এ অর্জন। আমরা সকল ক্ষেত্রেই এগিয়ে যেতে চাই।
তিনি বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সকল ধর্মই মানব সেবা উৎসাহিত করে। কোন ধর্মই মানুষ হত্যাকে সমর্থন করে না। কিন্তু ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষ হত্যা করা হচ্ছে। এর বিরূদ্ধে সকলকেই সোচ্চার হতে হবে। আমরা সকলেই দেশ ও মানুষের কল্যাণে কাজ করছি। আসন্ন দুর্গাপূজার সময় শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
সভায় আলোচনায় অংশগ্রহণ করেন রাসিকের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মো. মাহবুবুর রহমান, মহানগর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সুশান্ত চন্দ্র রায়, সাবেক ট্রাস্টি তপন সেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল কুমার সরকার, সাধারণ সম্পাদক অলোক কুমার দাস, পার্থ পাল চৌধুরী, নারায়ন চন্দ্র সরকার, পাপন রায়, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন। উপস্থিত ছিলেন রাসিকের কাউন্সিলর রুহুল আমিন টুনু, সোহরাব হোসেন শেখ, বিলকিস বানু, নাজমা খাতুন, শাহনাজ বেগম শিখা, রাসিকের নির্বাহী প্রকৌশলী রেয়াজাত হোসেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. মেসের আলী, বিভিন্ন মন্দির ও পূজা মÐপের নেতৃবৃন্দসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন