শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জনগনের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছে সরকার -স্পিকার

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার জনগনের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছে। যে কারণে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, অসহায় ও দুঃস্থ ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং শিক্ষা উপবৃত্তি প্রদানের মাধ্যমে সমাজের অসহায় ও দরিদ্র জনগনকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হচ্ছে।
গতকাল রোববার জাতীয় সংসদের শপথ কক্ষে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশলপত্র সম্পর্কে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতীয় সংসদ ও মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। কর্মশালায় বক্তৃতা করেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ এবং হুইপ মো. শহীদুজ্জামান সরকার ও মাহাবুব আরা বেগম গিনি।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম।
স্পিকার বলেন, সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কার্যক্রম একটি অতি সময়োপযোগী কার্যকরী পদক্ষেপ। সংসদ সদস্যগণ নিজ নিজ এলাকায় এ কার্যক্রম সঠিকভাবে পরিচালনা ও বাস্তবায়নের মাধ্যমে দেশ থেকে দারিদ্র দূরীকরণে সহায়ক ভূমিকা পালন করতে পারে। তিনি এ কার্যক্রম বাস্তবায়ণের জন্য সকল সংসদ সদস্যকে একযোগে কাজ করার আহŸান জানান।
তিনি আরো বলেন, ক্রমশই সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের আওতা ও ক্ষেত্র প্রসারিত হচ্ছে। ফলে দেশ থেকে দারিদ্রতা দূরীভূত হচ্ছে। তিনি ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রুপান্তরিত করতে সকলকে একসঙ্গে কাজ করার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন