শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চলন্ত ট্রেনে ছোঁড়া পাথরের আঘাতে শিশুর চোখ নষ্ট

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনায় দীর্ঘ দিন বন্ধ থাকা ট্রেন চালুর পর চলন্ত ট্রেনে পাথর ছুঁড়ে মারায় আজমির ইসলাম (৫) নামে এক শিশু রক্তাক্ত হয়েছেন। গত রোববার রাত সাড়ে ৭টায় নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনের হোম সিগনালের কাছে এ ঘটনা ঘটে। শিশুটি বর্তমানে রাজধানীর ইসলামিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার ডান চোখ নষ্ট হয়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আজমির ডোমার উপজেলার আমবাড়ি গ্রামের মাছের হ্যাচারী ব্যবসায়ী মারুফ ইসলামের ছোট ছেলে। তিনি সন্তানদের লেখাপড়ার জন্য পরিবার নিয়ে সৈয়দপুর শহরের পুরাতন মুন্সীপাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। ঘটনার দিন গ্রামের বাড়ি থেকে খুলনাগামী আন্তঃনগর ট্রেন সীমান্ত এক্সপ্রেসে সৈয়দপুরে আসছিলেন। আজমিরের বাবা মারুফ ইসলাম জানান, নীলফামারী স্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটি সন্ধ্যায় সৈয়দপুর স্টেশনে প্রবেশের সময় হোম সিগনালের কাছে এ ঘটনা ঘটে। জানালার পাশে বসা আজমিরে ডান চোখে ছোঁড়া পাথরটি আঘাত করে। তার চোখ ফেটে রক্ত ঝরতে থাকে।
এ অবস্থায় সৈয়দপুর স্টেশনে নেমে রেলওয়ে পুলিশের এএসআই প্রভাষ কুমারের সহায়তায় দ্রুত সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নিয়ে যায়।
হাসপাতালের জরুরী বিভাগের কর্মকর্তা ডা মো. রবিউল ইসলাম দ্রুত শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ওই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা: রাশেদুল ইসলাম মাওলার শরণাপন্ন হলে তিনি উন্নতি চিকিৎসার জন্য ঢাকা পাঠিয়ে দেন। বর্তমানে তিনি শিশু আজমিরকে রাজধানীর ইসলামিয়া চক্ষু হাসপাতালের ১২৬ নং কেবিনে রেখে চিকিৎসা নিচ্ছেন। ওই হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা: কামরুল হাসান সোহেলের তত্ত্বাবধানে রয়েছেন। তিনি কান্না জড়িত কন্ঠে জানান, আজমিরের আঘাত প্রাপ্ত ডান চোখটি ৮০ শতাংশ নষ্ট হয়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তিনি রেলের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তার বিচার দাবি করেছেন।
সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস জানান, এ ঘটনায় স্টেশন মাস্টার (গ্রড-৪) ময়নুল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করছে। ঘটনার সাথে জড়িত ব্যাক্তিকে খুঁজে বের করতে পুলিশ মাঠে কাজ করছে। পুলিশের মাধ্যমে এ ঘটনা তদন্তের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানোর হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন