বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবিতে ভর্তির আবেদন শুরু ১৬ অক্টোবর

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবষের্র স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি আবেদন আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত চলবে। আগামী ২৬ নভেম্বর শনিবার সকাল সাড়ে নয়টায় এ ইউনিট এবং দুপুর আড়াইটায় বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। রবিবার বেলা ১২টায় শিক্ষা ভবন-ডি তে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভর্তি কমিটির সদস্য সচিব ড. বেলায়েত হোসাইন।
এ সময় তিনি আরো জানান, আবেদন করার জন্য একটি প্রিপেইড টেলিটক মোবাইল ফোন থেকে বিশ্ববিদ্যালয়ের নাম, এইচএসসি/সমমান শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাসের সাল, এসএসসি/সমমান শিক্ষা শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর, পরীক্ষার রোল নম্বর, পাসের সাল এবং সাব-ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। এবার আইআইসিটি ইনস্টিটিউটের অধীনে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ও সমুদ্র বিজ্ঞান বিভাগ চালু হওয়ায় ৬০টি এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪০টি আসন বৃদ্ধি করায় গত বছরের তুলনায় বি ইউনিটে ১০০টি আসন বৃদ্ধি পেয়েছে।
ফলে কোটা ছাড়া সর্বমোট আসন সংখ্যা হলো ১৫৬৩টি।
এ বছর ভর্তি পরীক্ষার ফি প্রতি ইউনিটে গতবারের চেয়ে ৩৩ শতাংশ বৃদ্ধি করে এ ইউনিটে ১০০০, বি১ ১০০০ ও বি২ ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ব্যাপারে ভর্তি কমিটির আহŸায়ক ড. নিয়াজ আহমেদ বলেন, এটা অ্যাকাডেমিক কাউন্সিল থেকে নির্ধারণ করা হয়েছে।
ভর্তিসংক্রান্ত যেকোনো তথ্যের জন্য হটলাইন ০১৫৫৫৫৫৫০০১-৪ অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (যঃঃঢ়://িি.িংঁংঃ.বফঁ/ধফসরংংরড়হ) যোগাযোগ করা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন