বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সকল ফিচার

উন্নত সেবা পাওয়া গ্রাহকদের অধিকার

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, উন্নত বিদ্যুৎ সেবা পাওয়া গ্রাহকদের অধিকার। পরিকল্পনা অনুযায়ী গ্রাহকদের দোরগোড়ায় উন্নত সেবা পৌঁছে দিতে হবে। গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য হওয়া উচিত। এ লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। আরইবি গ্রাহক সংখ্যা ৩ কোটি ১৮ লাখ। পরিকল্পনা মাফিক গ্রাহকদের দোরগোড়ায় উন্নত সেবা পৌঁছে দিতে হবে। গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য হওয়া উচিত।

গতকাল পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উদ্যাগে জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নসরুল হামিদ বলেন, গ্রামীণ অর্থনৈতিক উন্নয়ন বিবেচনা করেই বঙ্গবন্ধু সংবিধানে গ্রামাঞ্চলে বৈদ্যুতিককরণের ব্যবস্থা গ্রহণ করেছিলেন। গ্রাম ও শহরের বৈষম্য দূর করাই ছিল এর মুখ্য উদ্দেশ্য। প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা স¤প্রসারণের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমার গ্রাম-আমার শহর প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। যা বাস্তবায়নের নেপথ্যে আগ্রণী ভ‚মিকা রাখবে বিদ্যুৎ তথা পল্লী বিদ্যুতায়ন বোর্ড। তিনি এ সময় উন্নত প্রযুক্তি ব্যবহারের গুরুত্ব দিয়ে বলেন, বিদ্যুৎ সাশ্রয়ী বৈদ্যুতিক সরঞ্জামাদি ব্যবহারে গ্রাহকদের উদ্বুদ্ধ করতেও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের অবদান রাখতে হবে।

বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। শুধু বিদ্যুৎ উৎপাদন নয়, মানসম্মত বিদ্যুৎ দেওয়াও আমাদের লক্ষ্য। দেশের বিদ্যুৎ ব্যবস্থাকে আধুনিক বিশ্বের পর্যায়ে উন্নত করাই আমাদের লক্ষ্য। পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন বলেন, আগস্ট মাস শুধু শোকের মাস নয়, শক্তির মাস। এখন আমাদের আর কাঁদার দিন নেই। আমরা এখন শোককে শক্তিতে পরিণত করেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল পল্লী অঞ্চলকে বিদ্যুতায়ন করা। তিনি বলেন, নিপীড়িত, শ্রমিক-কৃষকের মুখে হাসি ফোঁটানোই ওনার লক্ষ্য ছিল। এই লক্ষ্যকেই আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের সবাইকে সজাগ থেকে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর অপূর্ণ স্বপ্ন বাস্তবায়নে তার কন্যার নেতৃত্বে আমরা পূরণ করছি। শতভাগ বিদ্যুতায়নে কাজ করে যাচ্ছি।

গত ১০ বছরের বিদ্যুতের গ্রাহক সংখ্যা বেড়েছে প্রায় তিন গুণ। বর্তমানে গ্রাহক সংখ্যা ৪ কোটি। এর মধ্যে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গ্রাহক সংখ্যা তিন কোটি ১৮ লাখ। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের (অব.) সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) আমজাদ হোসেনসহ আরইবির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন