শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে রামডাকুয়া সেতুর সংযোগ সড়কে মেরামত

দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে রামডাকুয়া গ্রামে তিস্তা শাখা নদীর উপর নির্মিত সেতু উদ্বোধনের আগেই সংযোগ সড়ক ধসের সংবাদ দৈনিক ইনকিলাবে প্রকাশের পর চলছে মেরামত।

উপজেলা প্রকৌশলীর দফতর সূত্রে জানা যায়, ২০১৯ সালে রামডাকুয়া সেতুর নির্মাণ কাজ শুরু করেন কাজের দায়িত্ব প্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান। পিসি গার্ডার সেতুর দুই পাশে ৫০ মিটার করে সংযোগ সড়ক। মূল সেতু ৯৬ মিটার। যার নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৫৭ লাখ ৯৮ হাজার ৪৪৪ টাকা। চলতি বছরের মার্চ-এপ্রিলে সেতুর নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু এখনো আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি।

স্থানীয়রা জানান, সেতু নির্মাণের শুরু থেকেই নিম্নমানের সামগ্রী ব্যবহার ও কাজে ব্যাপক অনিয়ম ছিল। অভিযোগসহ অনিয়মের কারণে ৩-৪ বার কাজ বন্ধ করে দেয়া হলেও কোন কাজ হয়নি। গত রোববার বিকেলে প্রায় দুই ঘণ্টা মুষলধারে বৃষ্টি হলে পানির তোড়ে সেতু সংলগ্ন পূর্বপাশে সংযোগ সড়ক ধসে যায়। খবরটি দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে টনক নড়ে কর্তৃপক্ষের।

গতকাল বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, টেকসই মেরামত না হয়ে তা হচ্ছে জোড়াতালির। রাস্তা মেরামত মিস্ত্রী মমিনুল ইসলাম ও আল আমিন জানান, আমাদের যেভাবে বলেছে, আমরা সেভাবেই করছি। তাতে কাজ ভাল হবে না। বৃষ্টি হলে আবারও ধসে যাওয়ার সম্ভাবনাই বেশি। কারণ স্লোপ প্রটেকশন সিসি ব্লকের নীচের বালু মাটি ধুঁয়ে গেছে। তারা আরো জানান, নীচের গর্ত পূরণ না করে উপর দিয়ে কাজ করলে আবারো ধসে পড়ার সম্ভাবনাই বেশি। সেতুর পাশের বাসিন্দা প্রভাষক খন্দকার আশরাফুল ইসলাম সরকার জানান, মেরামত কাজ ভাল হলে টিকবে বেশি দিন। মেরামত কাজে জোড়াতালি হলে টিকবে না।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মনছুর বলেন, মেরামত কাজ চলছে। পরবর্তীতে সমস্যা হলে সে মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন সেতুর কাজ শেষ হওয়ার পর থেকেই যানবাহনসহ লোকজন চলাচল করছে। তাই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন