ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সংসদে পয়েন্ট অব অর্ডারে দুই এমপি

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সংসদ সদস্যদের গুরুত্ব নেই ডিসিদের কদর
স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন জেলা প্রশাসকদের (ডিসি) কারও কারও ব্যাপক হারে এবং কোনো কোনো ক্ষেত্রে রাজকীয় কায়দায় সম্বর্ধনা গ্রহণের বিষয়ে সংসদে প্রশ্ন তুলেছেন জাসদ একাংশের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল এবং বিএনএফ চেয়ারম্যান ও ঢাকা-১৭ আসনের এমপি এসএম আবুল কালাম আজাদ।
গতকাল রবিবার সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তারা দু’জন ডিসিদের সামলানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।
বিষয়টির অবতারণা করে মইন উদ্দীন খান বাদল বলেন, রাষ্ট্রাচারের কতগুলো সুনির্দিষ্ট নিয়ম আছে। ইদানিং অনেক জেলায় ডিসি সাহেবদের সম্বর্ধনা গ্রহণের প্রবণতা দেখা দিয়েছে। কেউ কেউ ১১৭টি পর্যন্ত সম্বর্ধনা নিয়েছেন। এটা তাদের সম্বর্ধনা বাতিক। রাজনীতিবিদ হওয়ার এই প্রবণতা দৃষ্টিকটূ। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ও সংশ্লিষ্ট মন্ত্রী এ ব্যাপারে এখনই পদক্ষেপ নিয়ে তাদের দমন না করলে বিষয়টি মহীরূহের মতো ছড়িয়ে পড়বে।
পরে আবুল কালাম আজাদ পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে বলেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা প্রশাসক বিষয়টি সাংঘর্ষিক। ব্যুরোক্রেসির বিধান মেনে চলা উচিত। ডিসিরা হচ্ছেন ডেপুটি কমিশনার বা ডিস্ট্রিক্ট কালেক্টর, কিন্তু তারা জেলা প্রশাসক সেজে বসে আছেন। সেখানে সংসদ সদস্যদের কোনো গুরুত্ব নেই। চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্বর্ধনার কথা শুনেছি। কিছুদিন আগে চট্টগ্রাম যাওয়ার সময় বিভিন্ন স্থানে তার সম্বর্ধনার যে আয়োজন দেখলাম তা দৃষ্টিকটূ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন