শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়া দ্বিতীয় ডোজ টিকা নিলেন

এখনো তিনি পুরোপুরি সুস্থ নন : ডা. জাহিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। গতকাল বুধবার বিকাল সাড়ে ৪টায় মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে গিয়ে যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার টিকা নেন। এর আগে এই হাসপাতাল থেকেই গত ১৯ জুলাই কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছিলেন খালেদা জিয়া। সেদিনের মত বুধবারও তিনি গাড়ি থেকে নামেননি। অসুস্থতার কারণে চিকিৎসকদের পরামর্শে তাকে গাড়িতে এসে টিকা দিয়ে যান স্বাস্থ্যকর্মীরা।

খালেদার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন জানান, বিএনপি চেয়ারপারসন ছাড়াও তার বাসার আরো পাঁচজন এদিন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। এদিকে বিএনপি নেত্রীর হাসপাতালে আসার খবরে কর্মীদের অনেকে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটে ভিড় করেন। বিএনপি নেতাদের মধ্যে মাহবুব উদ্দিন খোকন, নিলুফার চৌধুরী মনি, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতানা সালাহউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়ন, এসএম জাহাঙ্গীর, শফিকুল ইসলাম মিল্টন, শরীফুল ইসলাম জুয়েল, মহিলা দলের সুলতানা আহমেদসহ নেতারা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

টিকা নিয়েই গুলশানের বাসা ফিরোজায় ফিরে যান ৭৬ বছর বয়সী খালেদা জিয়া। ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে চড়ে তিনি টিকা নিতে এসেছিলেন এদিন।
টিকা নেয়ার পর ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, করোনা পরবর্তী শারীরিক জটিলতা থেকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এখন মুক্ত। তবে অসুস্থতা থেকে মুক্তি মিললেও বেগম খালেদা জিয়া আর্থ্রারাইটিসসহ পুরনো রোগে ভুগছেন।

ডা. জাহিদ বলেন, করোনা থেকে সুস্থ হওয়ার পর তিনি করোনা পরবর্তী বেশ কিছু জটিলতায় ভুগছিলেন খালেদা জিয়া। এখন সেগুলো থেকে কিছুটা ভালো আছেন। তবে তার আগে বার্ধক্যজনিত যেসব সমস্যা ছিলো সেগুলো এখনো আছে। তাই তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার যে সুপারিশ করেছিলেন আমরা মনে করি সেটি এখনো প্রয়োজন আছে।

বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দোয়া চেয়ে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, করোনার টিকা নেয়ার পরও অনেকে আক্রান্ত হচ্ছেন। পার্শ্বপ্রতিক্রিয়াও দেখা দেয়। তাই তিনি যেন ভালো থাকতে পারেন সেজন্য সবাই দোয়া করবেন।

গত ৮ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপসের মাধ্যমে করোনার টিকা জন্য রেজিস্ট্রেশন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ১৪ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসন করোনায় আক্রান্ত হন। দুই সপ্তাহ বাসায় চিকিৎসা নেয়ার পর ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে পোস্ট কোভিড জটিলতায় দীর্ঘ ৫৩ দিন চিকিৎসাধীন থেকে গত ১৯ জুন খালেদা জিয়া বাসায় ফেরেন। এভারকেয়ার হাসপাতালে ওই সময়ে করোনা ঝুঁকি দেখা দেওয়ায় তাকে বাসায় স্থানান্তর করে চিকিৎসা দেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
salman ১৯ আগস্ট, ২০২১, ৫:৪৮ এএম says : 0
Allah apni ai MOJLUM Nari'r NEK hayat Bareye din...Soytani chokro k Hedayat din, na hoi Dhongsho kore din.........ameen
Total Reply(0)
Burhan uddin khan ১৯ আগস্ট, ২০২১, ৭:৩৪ পিএম says : 0
May Almighty Allah help you....
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন