মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লুটপাট করে দেশকে সংকটের মধ্যে ফেলে দিয়েছে সরকার: সিলেটে ডা. জাহিদ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১০ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামীলীগের নেতারা রাষ্ট্র ক্ষমতা কুক্ষিগত করে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশে আজ গণতন্ত্র, বাক স্বাধীনতা, ভোটাধিকার, আইনের শাসন নেই। লুটপাট করে দেশকে সংকটের মধ্যে ফেলে দিয়েছে। দেশে আজ তেল নাই, গ্যাস নাই, বিদ্যুৎ নাই। চারিদিকে শুধু নাই আর নাই। তাই এই সরকারের ক্ষমতায় থাকার আর কোন অধিকার নাই। এই সংকট থেকে দেশকে বাঁচতে হলে ১০ দফা দাবী বাস্তবায়ন করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে। একজন্য দেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল আন্দোলন সংগ্রামে রাজপথে থাকতে হবে। আজ (মঙ্গলবার) বিকেলে নগরীর কেমুসাস হল রুমে আয়োজিত সিলেট বিএনপির সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা, ড. এনামুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ও আবুল কাহের চৌধুরী শামীম।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা বলেন, যারাই আওয়ামীলীগের দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে তাদের উপর মামলা, হামলা করা হয়। হত্যা নির্যাতন চালানো হয়। সসরকার বিএনপি নেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা দিনার, জুনেদ, আনসার আলী সহ অসংখ্য নেতাকর্মীদের গুম করে রেখেছে। সরকারের সকল অপকর্মের জবাব দিতে আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদের বিদায় করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, জনগনের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন আর পেছনে ফিরে তাকানোর সময় নেই। তাই সরকারের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে হবে। আগামীদিনের আন্দোলনে দলের সকল নেতাকর্মীদের যেকোন ত্যাগ শিকার করতে প্রস্তুত থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, দেশের মানুষ আর আওয়ামীলীগকে চায় না। নির্দলীয়, নিরপেক্ষ সরকার ছাড়া আওয়ামীলীগের অধিনে দেশে আর কোন নির্বাচন হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী বলেন, আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বিদায় তারা জোর করে ক্ষমতা আকড়ে আছে। দেশের সাধারণ মানুষ রাস্তায় নামলে তারা পালাবার রাস্তাও খোঁজে পাবে না।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে জনজীবন আজ বিপর্যস্ত। দ্রব্যমূল্য আজ সাধারণ মানুষের নাগালের বাহিরে। যত দিন যাচ্ছে ওএমএস এর ট্রাকের সামনে লাইন তত দীর্ঘ হচ্ছে। মানুষ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওএমএস এর লাইনে দাঁড়িয়েও ন্যায্য মূল্যের চাল পাচ্ছেনা। ওএমএস এর ট্রাকের পাশে পড়ে থাকা চাল কুড়িয়ে নিয়ে যাওয়ার সময়ও মানুষদের লাঞ্ছিত করা হচ্ছে। মানুষ কতটা দারিদ্র সীমার নিচে থাকলে এমন পরিস্থিতি হতে পারে। দেশের সাধারণ মানুষ আজ খেতে পারছেনা। আর সরকার উন্নয়নের স্লোগান দিয়ে লুটপাট করছে। তাই এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আন্দোলন সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদকে বিদায় করে দেশে প্রতিষ্টা করতে হবে জনগণের সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন