শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবৈধ সম্পদ অর্জন চসিকের প্রকৌশলী সাইফুর গ্রেফতার

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অবৈধ সম্পদ অর্জনের মামলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী এম সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (রোববার) কর্মস্থলে যাওয়ার পথে তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে চট্টগ্রামে আদালতে পাঠানো হয়। সাইফুর চসিকের পুরকৌশল বিভাগে কর্মরত।
দুদক সূত্র জানায়, ২০০৯ সালে সাইফুর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক অনুসন্ধানে নামে। এ বিষয়ে নোটিশ দেওয়ার পর দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ১ লাখ ৪০ হাজার ৪৫২ টাকার সম্পদের তথ্য গোপন করেন তিনি।  দুদকের অনুসন্ধানে তার ৩৩ লাখ ৯৩ হাজার ৫৯১ টাকার সম্পদ পাওয়া যায়। তবে এর কোন বৈধ উৎস তিনি দেখাতে পারেননি।
এ বছর ১৩ জুলাই দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান মামলার সুপারিশ করে অনুসন্ধান প্রতিবেদন জমা দিলে কমিশন তা অনুমোদন দেয়। গত ১৭ জুলাই হামিদুল হাসান বাদি হয়ে নগরীর খুলশী থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং ৪)। মামলার এজাহারে চসিকের নির্বাহী প্রকৌশলী সাইফুর রহমানের বিরুদ্ধে দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলা তদন্তের দায়িত্ব পান দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক জাফর আহমেদ।  
গতকাল সকাল সাড়ে ১১টার দিকে তদন্তকারী কর্মকর্তা চসিকের উক্ত নির্বাহী প্রকৌশলীকে গ্রেফতার করে আদালতে নিয়ে যান বলে জানান দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. মাহমুদুল ইসলাম মাহমুদ। দুর্নীতির দায়ে অভিযুক্ত এম সাইফুর রহমানকে গত ১ আগস্ট পদোন্নতি দিয়ে চসিকের নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব প্রদান করা হয়। তিনি চসিকের সিভিল প্রকৌশল বিভাগে কর্মরত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন