শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আশুরার শিক্ষায় গণতন্ত্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মোহাম্মদ শাহজাহানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৪:২১ পিএম

আশুরায় কারবালার ঘটনাবলী থেকে শিক্ষা নিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, ১০ মহররমের ঘটনা ছিল গণতন্ত্র পক্ষে রাজতন্ত্রের বিরুদ্ধে একটি লড়াই। এই আশুরা আমাদের শিক্ষা দিয়েছে সত্যের জন্য, ন্যায়ের জন্য আমাদেরকে আত্মত্যাগ করতে হবে, আত্মত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে। আমাদেরকে সাহস নিয়ে লড়াই করতে হবে।

শুক্রবার (২০ আগস্ট) সকালে আশুরা উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ শাহজাহান বলেন, আজকে আমাদের দেশে গণতন্ত্রের লেশমাত্র নাই। মনে হয় যেন আমরা একটা রাজতন্ত্রে আছি। যা ইচ্ছা নিজের ইচ্ছায় তা করছে। সমস্ত রাষ্ট্রীয় সম্পদে কিছু লোকের লুটপাটের একটা ব্যবস্থা করা হয়েছে, ব্যাংকগুলো খালি হয়ে গেছে। আজকে দেশটা মনে হয় যেন গুটিকয়েক লোকের জন্য, আর আমাদের জন্য নয়।

তিনি বলেন, আজকে রাষ্ট্রব্যবস্থা যেভাবে গুটিকয়েক লোকের কাছে, তারা এটার মালিক হয়ে গেছে, লুটপাট করছে, তার বিরুদ্ধে আমার মনে হয় ইমাম হোসেনের মত যুদ্ধের জন্য আমাদেরকে তৈরি হতে হবে।

বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও জাতীয়তাবাদী ওলামা দলের সদস্য মাওলানা নজরুল ইসলাম তালুকদার। উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, মোরশেদ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন