শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আইটি এন্ড টেলিকম

অ্যান্ড্রয়েড ভিডিও এডিটর

প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শুধুমাত্র কম্পিউটারে বসেই ভিডিও তৈরি এবং সম্পাদন করার দিন এখন আর নেই! বর্তমানে স্মার্টফোনের জন্যেই তৈরি হচ্ছে চমৎকার সব ভিডিও এডিটর যেগুলোর মাধ্যমে আহামরি কিছু তৈরি না করা গেলেও চমৎকার সব কাজই করে দেখাচ্ছেন ব্যবহারকারীরা। তবে এখনও আপনাদের মধ্যে যারা অ্যান্ড্রয়েডে কোন ভিডিও তৈরি বা সম্পাদন করেননি এবং ভালো ভিডিও এডিটর খুঁজছেন তাদের জন্যেই মূলত আজকের এই লেখাটি লিখতে বসা। আজকের পর্বে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য চমৎকার ৩টি ভিডিও এডিটরের সাথে আমি আপনাদের পরিচয় করিয়ে দিচ্ছি; এই ভিডিও এডিটর গুলো সহজে ব্যবহার করা গেলেও আমার বিশ্বাস এগুলোর কার্যক্ষমতা দেখে আপনাকে শেষ পর্যন্ত অবাকই হতে হবে। চলুন তাহলে, ছোট করে জেনে নেই আমার তালিকায় থাকা সেরা ৩টি ভিডিও এডিটর সম্পর্কে।

করহবগধংঃবৎ
ভিডিও এডিট করার জন্য সাধারণত একটি ভিডিও এডিটরে যে সকল সুবিধা বা ফিচার থাকা উচিৎ আমার মতে তার সবগুলোই আপনি এই অ্যাপলিকেশনটিতে খুঁজে পাবেন। এই অ্যাপলিকেশনটির সাহায্যে আপনি খুব সহজেই ছবি এবং ভিডিও নিয়ে কাজ করতে পারবেন এবং মোটামুটি প্রফেশনাল-লুকিং ফলাফলও পাবেন। করহবগধংঃবৎ অ্যাপলিকেশনটির চমৎকার ইউজার ইন্টারফেসটি আপনার ভালো লাগতে বাধ্য। অ্যাপলিকেশনটি মূলত স্মার্টফোনের অ্যাডভান্স ইউজার দের জন্য তৈরি করা হলেও যে কোন ব্যবহারকারীর এটি আয়ত্ত করতে খুবই কম সময়ের প্রয়োজন হবে। অ্যাপলিকেশনটির মাধ্যমে আপনি টাইমলাইন ব্যবহার করে ভিডিওটি এডিট করতে পারবেন এবং বিভিন্ন ধরণের চমৎকার সব ইফেক্ট এবং অডিও ক্লিপ যুক্ত করতে পারবেন। এছাড়াও এতে রয়েছে অসংখ্য ট্রানজিশন সমূহ যা আপনার ভিডিওগুলোতে খুব সহজেই চমৎকার লুক আনতে সাহায্য করবে।

চড়বিৎউরৎবপঃড়ৎ ঠরফবড় ঊফরঃরহম
যারা উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে থাকেন তারা নিশ্চয়ই সাইবারলিংক-এর নাম শুনেছেন? হ্যাঁ, বহুল জনপ্রিয় চড়বিৎউঠউ সফটওয়্যারটির নির্মাতা হচ্ছে এই সাইবারলিংক প্রতিষ্ঠানটি। আর চড়বিৎউরৎবপঃড়ৎ ঠরফবড় ঊফরঃরহম অ্যাপলিকেশনটিও এই প্রতিষ্ঠানটিই তৈরি করেছে। অ্যাপলিকেশনটির ইন্টারফেসে আপনি বেশ খানিকটাই প্রফেশনাল ফিল পাবেন। করহবগধংঃবৎ এর মতই এই অ্যাপলিকেশনটিতেও রয়েছে টাইমলাইন নিয়ে কাজ করার সুবিধা, তবে এখানে আপনি পাবেন মোট ৩টি ট্র্যাক! ৩টি ট্র্যাকে যথাক্রমে আপনি ভিডিও, অডিও এবং টাইটেল নিয়ে কাজ করতে পারবেন।

ইমরান খান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন