শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্যমাত্রার দ্বিগুণ রাজস্ব আয়

বাংলাবান্ধা স্থলবন্দর

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বাংলাবান্ধা স্থলবন্দর রাজস্ব আয়ে লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় দ্বিগুণ রাজস্ব আয় করে রেকর্ড করলো বাংলাবান্ধা স্থলবন্দর। করোনা মহামারিকে উপেক্ষা করে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি কার্যক্রম চলায় বন্দরটি লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় ২৮ কোটি টাকা অতিরিক্ত আয় করেছে। ২০২০-২০২১ অর্থবছরে বন্দরটিতে লক্ষ্যমাত্রা ছিল ৩৩ কোটি টাকা। বাংলাবান্ধা স্থলবন্দরের ২০২০-২১ অর্থবছরে বন্দরটি সরকারের বেধে দেয়া লক্ষ্যমাত্রার প্রায় দ্বিগুণ আয় করে বন্দরটি তার অবস্থানকে জানান দিয়েছে।

কাস্টম কর্তৃপক্ষ জানায়, ২০২১ অর্থবছরে বন্দরটিতে লক্ষ্যমাত্রা ছিল ৩৩ কোটি টাকা। বন্দরে রাজস্ব আদায় হয় ৬১ কোটি টাকা। যা লক্ষ্যমাত্রার চেয়ে ২৮ কোটি টাকা বেশি। বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টমস কর্মকর্তা মবিন উল ইসলাম জানান যদি করোনা মহামারি না থাকতো তা হলে আরো বেশী রাজস্ব আয় দেখাতে পারতাম এবং অন্যান্য পণ্য যদি এ বন্দর দিয়ে আমদানি করা যেত তাহলে বাংলাবান্ধা স্থলবন্দরটি দেশের শীর্ষস্থানীয় বন্দর হিসাবে পরিচিতি লাভ করতো বলে আমার বিশ্বাস।
এ বন্দরটি দিয়ে রপ্তানী করা হচ্ছে পাট ও পাটজাত পণ্য, আলু, ব্যাটারি, কোমল পানীয়, গার্মেন্টস সামগ্রী, ক্যাপ, হ্যাঙ্গার, সাবান, বিস্কুট, চানাচুর, জুস, কাচসহ বিভিন্ন দ্রব্য। আমদানি করা হচ্ছে পাথর, মেশিনারিজ, ডাল, চাল, ভুট্টা, প্লাষ্টিক দানা, আদাসহ বিভিন্ন পণ্য। এছাড়া বন্দরটিতে ভারত নেপাল ও ভুটানের সাথে ইমিগ্রেশন ব্যবস্থা চালু থাকায় সহজে উভয় দেশের লোকজন যাতায়াত করার সুযোগ পেয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবু তাহের আনসারী ২২ আগস্ট, ২০২১, ২:১০ পিএম says : 0
সঠিক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন