শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেজর (অবঃ) সিনহা হত্যা মামলার বিচার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু

প্রদীপের ফাঁসির দাবীতে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:৪৫ পিএম

চাঞ্চল্যকর মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার বিচার কার্যক্রম ও সাক্ষ্য গ্রহণ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে আজ। ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের এপিবিএন চেক পয়েন্টে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর (অবঃ) মেজর সিনহা মোঃ রাশেদ খান।

সোমবার (২৩ আগষ্ট) সাক্ষ্যগ্রহণ শুরুর মধ্য দিয়ে এই বিচারকার্য শুরু হয়। সোমবার সকাল ১০ টার কিছু সময় পর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে এই সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।

তিনি জানান, প্রথমে মামলার বাদী প্রথম সাক্ষী নিহত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসের সাক্ষ্যগ্রহণ করা হয়। প্রথম দিন ৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করার কথা রয়েছে। এই রিপোট লেখা পর্যন্ত সাক্ষ্যগ্রহণ চলছে।
এসময় আদালতে মামলার অন্যতম প্রধান আসামী টেকনাফ থানার
বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ অন্যান্য আসামীরা হাজির ছিলেন।

আসামীপক্কের আইনজীবি হিসেবে রয়েছেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। চলতি বছরের ২৬ জুলাই থেকে পরবর্তী তিন দিন সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারিত থাকলেও করোনা সংক্রমণে রোধে কঠোর বিধিনিষেধ চলায় তা সম্ভব হয়নি। পরে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ নির্ধারণ করা হয়।
উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ।

এদিকে মেজর অবঃ সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহন কালে কক্সবাজার জেলা প্রশাসন চত্তরে মামলার অন্যতম প্রধান আসামি বরখাস্ত ওসি প্রদীপ দ্বারা ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তার ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন