বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা চিকিৎসায় আইপিডিসি’র লোন সেবা আইপিডিসি আরোগ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৭:২০ পিএম

কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসায় 'আইপিডিসি আরোগ্য' নামে একটি নতুন লোন সেবা চালু করেছে আইপিডিসি ফাইন্যান্স। করোনা মহামারির ভয়াবহ সময়ে প্রিয়জনকে সঠিক চিকিৎসা দেওয়াই পরিবারের সর্বোচ্চ চাওয়া। কোভিড-১৯ চিকিৎসায় আর্থিক সহায়তা করবে আইপিডিসি’র নতুন এই লোন সেবা।

‘আইপিডিসি আরোগ্য’ লোন দুইভাবে দেওয়া যেতে পারে। আইপিডিসিতে ডিপোজিট অ্যাকাউন্ট আছে এমন গ্রাহকগণ ০% উদ্বৃত্তে এই লোন পাবেন। যদি কারও আইপিডিসিতে ডিপোজিট অ্যাকাউন্ট না থাকে তাহলে তাকে চিকিৎসার উদ্দেশ্যে ব্যক্তিগত লোন দেওয়া হবে। সেক্ষেত্রে তিনি চলমান ব্যয় তহবিলের হার অনুযায়ী লোন পাবেন এবং এটি ব্যক্তিগত লোন হিসাবে বিবেচিত হবে। কোভিড আক্রান্ত রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হলে ‘আইপিডিসি আরোগ্য’ লোন নেওয়া যাবে। কোভিড রোগীকে আবেদনকারীর পরিবারের সদস্য (বাবা-মা, ভাই-বোন, স্বামী-স্ত্রী) হতে হবে।

'আইপিডিসি আরোগ্য'-তে সর্বনিম্ন লোনের পরিমাণ ৫০,০০০ টাকা এবং সর্বোচ্চ লোনের পরিমাণ ব্যক্তিগত লোনের ক্ষেত্রে ৫০০,০০০ টাকা ও ডিপোজিটের বিপরীতে লোন নিলে ফিক্সড ডিপোজিটের ৮০% অথবা সর্বোচ্চ ৫০০,০০০ টাকা। এসওডি’র ক্ষেত্রে লোন পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ২ মাস। ব্যক্তিগত লোনের ক্ষেত্রে লোন পরিশোধের সর্বোচ্চ সময়সীমা ৩৬ মাস।

নতুন এই লোন সেবা সম্পর্কে আইপিডিসি’র রিটেইল বিজনেস-এর প্রধান সাভরিনা আরিফিন জানান, “একটি দায়িত্বশীল ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি সবসময়ই চেষ্টা করে এর সেবার মাধ্যমে গুরুত্বপূর্ণ সামাজিক অবদান রাখতে। বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের মানুষকে সময়োপযোগী সেবা প্রদানের এমনই একটি উদ্যোগ ‘আইপিডিসি আরোগ্য’। এই লোন সেবা কোভিডের চিকিৎসার ক্ষেত্রে আর্থিক বাধাকে দূর করে অনেক পরিবারের জন্য স্বস্তি বয়ে আনবে এটাই আমাদের আশা।”

করোনা পরিস্থিতিতে এর আগেও বিভিন্ন ধরনের জনহিতকর কার্যক্রম নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে আইপিডিসি ফাইন্যান্স। 'আইপিডিসি আরোগ্য' সেই তালিকায় একটি নতুন সংযোজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন