বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাবিতে ‘প্রতীকী ক্লাস’

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘প্রতীকী ক্লাস’ নিয়েছেন এক শিক্ষক। তিনি হলেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে এই ক্লাস শুরু করেন তিনি। পরে বৃষ্টির কারণে কলা ও মানবিকী অনুষদের করিডোরে ঘন্টব্যাপী ক্লাস নেন এই অধ্যাপক। এতে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। ক্লাসের বিষয়বস্তু ছিলো ‘উত্তর আধুনিকতা ও ফ্যাসিবাদ’।

এই বিষয়ে অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা বলে সরকার বারবার আমাদের মিথ্যা আশ্বাস দিয়ে যাচ্ছে। যেভাবে সরাকারের অন্যান্য দপ্তর, বিনোদন কেন্দ্র, কলকারখানা চলছে ঠিক সেভাবেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে আমি এই প্রতীকী ক্লাস নিয়েছি।’

এদিকে একই দাবিতে আগামী ২৯ আগস্ট ক্লাস নেবেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ। পর্যায়ক্রমে আরও ক্লাস নেবেন দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান ও অধ্যাপক আনোয়ারুল্লাহ ভুঁইয়া, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাইদ ফেরদৌস ও অধ্যাপক মানস চৌধুরী, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষক জামাল উদ্দীন রনু ও ইতিহাস বিভাগের আনিছা পারভীন জলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন