রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন বিও হিসাব বেড়েছে সাড়ে ১২ হাজার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

জুলাই মাসে সাত লাখ বেনিফিশিয়ারি ওনার্স (বিও) বন্ধের পর ঊর্ধ্বমুখী পুঁজিবাজারে গত এক মাসে বিনিয়োগকারীদের বিও হিসাব বেড়েছে ১২ হাজার ৪১৬টি। এর মধ্যে পুরুষ বিনিয়োগকারীদের বিও বেড়েছে ১১ হাজার, আর নারী বিনিয়োগকারীদের বিও বেড়েছে এক হাজার।

শেয়ার সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানটির তথ্য মতে, গত ২ আগস্ট দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে বিনিয়োগকারীদের মোট বিও অ্যাকাউন্টের সংখ্যা ছিল ১৯ লাখ ৬১ হাজার ২০৭টি। সেখান থেকে ১২ হাজার ৪১৬টি বিও বেড়ে গত বুধবার পর্যন্ত দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৬২৩টি। এর মধ্যে পুরুষ বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৪ লাখ ৬৬ হাজার ১৯৮টিতে। আর নারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে চার লাখ ৯২ হাজার ৭৬৭টিতে। এক মাস আগে অর্থাৎ ২ আগস্ট পুরুষ বিনিয়োগকারীদের বিওর সংখ্যা ছিল ১৪ লাখ ৫৫ হাজার ৭৬২টি। আর নারী বিনিয়োগকারীদের বিও ছিল চার লাখ ৯১ হাজার ১৪টি।

এছাড়া কোম্পানি অর্থাৎ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিও সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৮টিতে। যা এর আগের এক মাস অর্থাৎ ২ আগস্ট ছিল ১৪ হাজার ৪৩১টিতে। এর এক মাস আগে জুলাইয়ে বিনিয়োগকারীদের মোট বিও ছিল ২৫ লাখ ২৮ হাজার ৭৭০টি। এর মধ্যে পুরুষ বিনিয়োগকারীদের বিও সংখ্যা ছিল ১৮ লাখ ৬৩ হাজার ৯৫০টি,র নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ছয় লাখ ৫০ হাজার ১১৬টি এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিও সংখ্যা ছিল ১৪ হাজার ৭০৪টি। তার আগের মাস অর্থাৎ ২ জুন বিও হিসাব ছিল ২৬ লাখ ৫৭ হাজার ৭০৮টিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন