রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতিবন্ধী সুবিধাভোগীদের তালিকায় সুস্থ-স্বচ্ছল সাবেক কৃষক লীগ সভাপতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৭ পিএম

খুলনার কয়রা উপজেলার বাগালী ইউনিয়নের (১,২,৩) নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ‌মেম্বার মমতাজ বেগমের স্বামী ও উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি মোঃ রবিউল ইসলাম পাড় সুস্থ ও স্বচ্ছল ব‌্যক্তি হলেও প্রতিবন্ধী ভাতার সু‌বিধা‌ভোগী তা‌লিকায় তার নাম রয়েছে।

উপজেলা সমাজসেবা দপ্তর সূত্রে জানা যায়, প্রতিবন্ধী ভাতার সু‌বিধা‌ভোগী তালিকায় বাগালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বায়ালাহারানিয়া গ্রামের এলাহী বক্স পাড়ের ছেলে মোঃ রবিউল ইসলাম পাড় এর নাম র‌য়ে‌ছে। তার প্রতিবন্ধী তা‌লিকার আইডি নং (০৩৪৭০০০৭৩৭২) এবং তার টাকা উত্তোলনের জন‌্য ব‌্যবহৃত মোবাইল নং ০১৯৭৯৩৫৪১৪৬।
এ বিষয়ে মোঃ রবিউল ইসলাম পাড় বলেন, আমি জানিনা কিভাবে আমার নাম যুক্ত হয়েছে। আমি কোন কাগজপত্র দেইনি। আর কোন টাকাও নেইনি।
তার স্ত্রী, সংরক্ষিত মহিলা ওয়ার্ড মেম্বার মমতাজ বেগম বলেন, সমাজসেবা অফিস থেকে তালিকা নেওয়ার পর জানতে পারলাম আমার স্বামীর নাম প্রতিবন্ধী তালিকায় রয়েছে। তবে আমার স্বামীর নাম কিভাবে তালিকায় আসছে সেটা আমার জানা নেই।
বাগালী ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার পাড় বলেন, ইউনিয়ন থেকে তার নাম পাঠানো হয়নি। কিভাবে রবিউল ইসলামের নাম প্রতিবন্ধী তালিকায় আসছে আমার জানা নেই। তবে আমি জানার পরে তার নাম প্রতিবন্ধী তালিকা থেকে বাদ দেওয়ার জন্য সমাজ সেবা কর্মকর্তাকে বলেছি।
এ বিষ‌য়ে উপ‌জেলা সমাজ‌সেবা কর্মকর্তা অনাথ কুমার বিশ্বাস ব‌লেন, বিষয়টি জানার পরে তার না‌মের স্থ‌লে অন‌্যে একজন প্রতিবন্ধীর নাম প্রতিস্থাপন ক‌রে দি‌য়ে‌ছি। সুস্থ ব‌্যক্তির নাম কিভা‌বে তা‌লিকাভুক্ত হ‌য়ে‌ছে এমন প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, ইউ‌নিয়ন প‌রিষদ থে‌কে যে তা‌লিকা পাঠা‌নো হ‌য়ে‌ছিল সেখা‌নে তার নাম ছিল না। কিন্তু অফি‌সে জনবল সংকট থাকায় অনলাইনে ডেটা এ‌ন্টির সময় ভুলক্রমে তার নাম তা‌লিকাভুক্ত হ‌য়ে‌ছে। ত‌বে জাতীয় প‌রিচয়পত্র, ন‌মিনীর নাম, মোবাইল নম্বরসহ সব তথ্য কিভা‌বে তালিকাভুক্ত হয়েছে জান‌তে চে‌য়ে তার সদুত্তর পাওয়া যায়‌নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন