রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যাত্রীবাহী বাস থেকে ৩৫ কচ্ছপ উদ্ধার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বরিশাল মহানগর পুলিশ পাচারকালে যাত্রীবাহী বাস থেকে ৩৫টি কচ্ছপ উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে। গত শুক্রবার রাতে নগরীর রূপাতলী মিনি বাস টার্মিনাল এলাকা থেকে কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

বরিশাল কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ফয়সাল আহম্মেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রূপাতলী এলাকায় অভিযান চালিয়ে ভোলা থেকে খুলনাগামী বিআরটিসি বাসের যাত্রীদের বসার সিটের নিচ থেকে ৩৫টি কচ্ছপ উদ্ধার করা হয়। তবে পাচারকারী কাউকে আটক করতে পারেনি পুলিশ।
গতকাল কোতোয়ালি থানা চত্বরে মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা বরিশাল বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার কাছে উদ্ধার হওয়া ৩৫টি কচ্ছপ হস্তান্তর করেন। রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, কচ্ছপগুলো দেশি ‘সিম কচ্ছপ’ প্রজাতির। এ ধরনে কচ্ছপ একসময় ঝোপঝাড়, ডোবা নালায় পাওয়া যেত। তবে এখন এ প্রজাতির কচ্ছপ বিলুপ্ত হতে চলছে।
বন বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, লক্ষাধিক টাকা মূল্যের এ কচ্ছপগেুলোতে আপাতত সংরক্ষণ করা হবে। বুঝে পাওয়ার পর শনিবারই কচ্ছপগুলো বনবিভাগের কাশিপুর রেঞ্জ অফিসের পুকুরে অবমুক্ত করা হয়েছে। পরবর্তীতে মুক্ত জলাশয়ে এগুলো অবমুক্ত করা হবে বলেও বন বিভাগের তরফ থেকে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন