রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ধামাচাপার চেষ্টায় উদ্বেগ

বগুড়ায় আলু কেলেঙ্কারি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বগুড়ার নিউ আফরিন কোল্ড স্টোরেজের মালিক খলিলুর রহমান ওরফে খলিল হাজির আলু কেলেঙ্কারির ঘটনা ধামাচাপা দেয়ার নেপথ্যের কুশীলবদের তৎপরতায় উদ্বিগ্ন হিমাগার মালিকরা। একই সাথে আলু ব্যবসায়ীরাও মনে করছেন খলিল হাজির আলু কেলেঙ্কারির সুষ্ঠু বিচার নাহলে কোল্ড স্টোরেজ ব্যবসার বিশ্বাসযোগ্যতা নষ্ট হয়ে যাবে।
এ বিষয়ে জানতে চাইলে প্রতারিত ধুনটের আলু ব্যবসায়ী সোহরাব হোসেন সরকার বলেন, চলতি বছরের মার্চে তিনি বগুড়ার নিউ আফরিন কোল্ড স্টোরেজের মালিক খলিলুর রহমান ওরফে খলিল হাজির চটকদার কথায় ভুলে বিপুল পরিমাণে আলু স্টোর করেন। স¤প্রতি তিনি তার মজুদ আলুর খোঁজ নিতে এসে দেখেন, দেড়কোটি টাকার আলু খলিল হাজির ম্যানেজার বিক্রি করে দিয়েছেন।
তিনি বিষয়টি খলিল হাজিকে জানালে নানান বাহানায় তাকে ঘুরিয়ে বিক্রিত আলুর দাম মিটিয়ে দেবার প্রস্তাব দেন। তবে তারপরও তিনি আলুর দাম না পেয়ে শাজাহানপুর থানায় বিষয়টি জানালে পুলিশের তদন্তে ঘটনার সত্যতা মেলে বলে তাকে জানানো হয়েছে।
তবে টাকা না পাওয়ায় তিনি এখন মামলার প্রস্তুতি এমন খবর পাওয়ায় খলিল হাজি তাকে ২০ লাখ টাকা কম নিয়ে ঝামেলা মেটাবার পরামর্শ দিয়েছেন। এছাড়া আজ রোববার কোল্ড স্টোরেজের মালিক সমিতি বৈঠক করে ঘটনার নিষ্পত্তি করা হবে বলেও জানানো হয়েছে তাকে। খলিল হাজির আলু কেলেঙ্কারি নিয়ে রোববারের কোল্ড স্টোরেজ মালিক সমিতির মিটিং সম্পর্কে জানতে চাইলে সমিতির সেক্রেটারি আব্দুল গফুর বলেন, এ বিষয়ে সমিতির সভাপতি ড. হোসনে আরা বলতে পারবেন। হোসনে আরা বেগমকে বারবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গ্রাহকের আলু নিয়ে সৃষ্ট বিষয়টি রোববার মালিক সমিতিই ঠিক করে দেবে কিভাবে এর সমাধান হবে।
সাধারণ কোল্ড স্টোরেজের মালিকরা বলছেন, একই ধরনের ঘটনা এর আগেও ঘটিয়েছেন। বারবার তিনি মালিক সমিতির ঘাড়ে বন্দুক রেখে বারবার পার পেয়েছেন। এটির একটা স্থায়ী সমাধান হওয়া উচিত বলে মনে করছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন