বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পদোন্নতি বঞ্চিত ৩৩ বিসিএসের শিক্ষা ক্যাডাররা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৪ পিএম

৩৩তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের পদোন্নতিযোগ্য প্রায় সহস্রাধিক কর্মকর্তা চাকরির ৮ বছরে পদার্পণ করেও প্রথম পদোন্নতি বা উচ্চতর গ্রেড না পাওয়ায় ক্ষুব্ধ। প্রভাষক হতে সহকারী অধ্যাপক পদে পদোন্নতির জন্য কাঙ্ক্ষিত ডিপিসির দ্বারপ্রান্তে এসে সরকারি কলেজ ও শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরে কর্মরত ৩৩ ব্যাচের সদস্যরা তাদের পদোন্নতি বা উচ্চতর গ্রেড প্রাপ্তির বিষয়টি নানাভাবে সামনে নিয়ে এসে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে চেষ্টা করে যাচ্ছেন। ব্যাচটির নির্বাচিত সংগঠন ৩৩ তম বিসিএস সাধারণ শিক্ষা এসোসিয়েশন একাধিক বার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সাথে সাক্ষাৎ করে তাদের দাবি ও অধিকারের বিষয়টি তুলে ধরেছেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও পদোন্নতির বিষয়টি নিয়ে সরব শিক্ষা ক্যাডারের ৩৩ ব্যাচের সদস্যরা। গত কয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ভাবে পদোন্নতি অথবা ৬ষ্ঠ গ্রেড প্রাপ্তির দাবি সম্বলিত পোস্টার শেয়ার করছেন তাঁরা।

এ বিষয়ে ৩৩ তম বিসিএস সাধারণ শিক্ষা এসোসিয়েশন এর সহ-সভাপতি রাজু আহমদ বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই শুভক্ষণে, আসছে ডিপিসিতে শিক্ষা বান্ধব সরকার ৩৩ ব্যাচের পদোন্নতিযোগ্য সবাইকে পদোন্নতি অথবা উচ্চতর গ্রেড প্রদান করবেন এটিই তাদের চাওয়া। অন্যান্য ক্যাডারে যেখানে ৩৪ ব্যাচের সদস্যরা পদোন্নতি লাভ করেছেন, সেখানে ৩৩ ব্যাচের সাধারণ শিক্ষা ক্যাডারের সদস্যরা দুই বছর পূর্বেই পদোন্নতির সকল যোগ্যতা অর্জন করে আজ অব্ধি পদোন্নতি না পেয়ে সামাজিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Monsur Hallal ৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩২ পিএম says : 0
শিক্ষা ক্যাডার সব ক্ষেত্রেই বঞ্চনার শিকার। অন্যান্য ব্যাচের জুনিয়রদের পদোন্নতি কিংবা একই ব্যাচের নন-ক্যাডারদের পদোন্নতিও আমরা চেয়ে চেয়ে দেখি। জাতির মেরুদণ্ড যারা সোজা রাখেন, তাদের মেরুদণ্ডই কৌশলে ভেঙ্গে ফেলা হচ্ছে। তবুও মুজিববর্ষে পদোন্নতির আশায় বুক বাধিঁ আমরা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps