মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শতাধিক পাখি হত্যার প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক পাখি হত্যা, গাছকাটার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেছেন, রামেক হাসপাতালের গাছ কেটে শত শত পাখি হত্যা করা হয়েছে। আমরা বিশ্বাস করি কখনও উন্নয়নের নামে জীব বৈচিত্র ধ্বংস করা যায় না। এ ঘটনার দায় পরিবেশ অধিদফতরসহ সংশ্লিষ্টরা কখনো দায় এড়াতে পারে না। পাখি ও গাছ নিধন জীব-বৈচিত্রের ওপর একটি বড় ধরনের অশনিসংকেত। এমন নেক্কারজনক ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় লাগাতার আন্দোলন কর্মসূচি দেয়া হবে।
গতকাল সোমবার সকালে রাজশাহী মহানগরীর জিরোপয়েন্ট ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্যে তারা এসব কথা বলেন। বাংলাদেশ পরিবেশ আন্দোলন -বাপা’র রাজশাহীর সাধারণ সম্পাদক জামাত খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- বীর মুক্তিযুদ্ধো শাহাজাহান আলী বরজাহান, জীব বৈচিত্র্য সংরক্ষণের রাজশাহীর আহবায়ক মাহফুজুর রহমান রাজ, নদী ও পরবেশ বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক হোসেন আলী পিয়ারা প্রমুখ। সঞ্চালনায় করেন সেভ দ্য ন্যাচারের চেয়ারম্যান মিজানুর রহমান।
উল্লেখ্য, গত শনিবার ৪ সেপ্টেম্বর হাসপাতালের সামনের দুটি অর্জুন গাছ কেটে ফেলায় ওই গাছে থাকা শতাধিক শামুকখোল পাখির বাচ্চা মারা যায়। মূলত রামেক হাসপাতালের সামনের গাছগুলোতে কয়েক বছর ধরেই আবাস গড়ে তুলেছিল হাজারো শামুকখোল পাখি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন