বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভূমিকম্প পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনার উপর যৌথ অনুশীলন সমাপ্ত

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ এবং ইউনাইটেড স্টেটস আর্মি প্যাসিফিক (ইউএসএআরপিএসি) এর যৌথ উদ্যোগে ভূমিকম্প পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনা প্রস্তুতির উপর অনুশীলন ‘ডিজাস্টার রেসপন্স এক্সারসাইজ এন্ড এক্সচেঞ্জ -২০১৬’ এর সমাপনী অনুষ্ঠান গতকাল (বৃহস্পতিবার) ঢাকাস্থ আর্মি গল্ফ ক্লাবে অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে ঢাকা সিটি কর্পোরেশন (উওর)এর মেয়র আনিসুল হক, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান যুক্তরাষ্ট্রের আর্মি ন্যাশনাল গার্ডের ডেপুটি কমান্ডিং জেনারেল ব্রায়েন ই সানথেইমার (ইৎুধহ ঊ. ঝঁহঃবরসবৎ) এবং উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এ অনুশীলনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যগণ ছাড়াও বিভিন্ন দেশি বিদেশী ১০০টি সংস্থার প্রায় ১০০০ প্রতিনিধি অংশগ্রহণ করেছে। এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, চীন, মায়ানমার, মালদ্বীপ, শ্রীলংকা, নেপাল এবং ভারতের প্রায় ৪৫ জন প্রতিনিধিও অংশ নিয়েছে । দুর্যোগ ব্যবস্থাপনার জন্য একটি জাতীয় ডাটাবেজ ও ওয়েব পোর্টাল তৈরীর কাজ চলছে। এই অনুশীলনে এটিও ব্যবহার করা হয়েছে।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন