সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মমতার কোন স্থাবর সম্পত্তি নেই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৫:১২ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কোন গাড়ি-বাড়ি, চাষযোগ্য জমি, বাণিজ্যিক কাজে ব্যবহৃত জমি, পৈতৃক সম্পত্তি ও ঋণ নেই। ব্যাংকে আছে শুধু ১৩ লাখ ১১ হাজার ৫১২ রুপি। বিধানসভার উপনির্বাচনে অংশ নেয়ার আগে শুক্রবার দুপুরে সম্পদের হিসাব দিয়েছেন মমতা। সেই হলফনামায় তিনি এই তথ্য উল্লেখ করেছেন।

শুক্রবার হলফনামার সাথে মনোনয়নপত্রও দাখিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হলফনামায় তিনি উল্লেখ করেছেন, গত অর্থবছরের তুলনায় এ বছর তার আয় বেড়েছে ৫ লাখ রুপি। ২০২০-২১ অর্থবছরে তার আয় বেড়েছে হয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৮৪৫ রুপি। ২০১৯-২০ অর্থবছরে এই আয় ছিল ১০ লাখ ৩৪ হাজার ৩৭০ রুপি। আর সর্বশেষ ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে দেয়া হিসাবে উল্লেখ করা হয়েছিল, তার আয় ৯ লাখ ১৮ হাজার ৩০০ রুপি। এবার তার অস্থাবর সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ২৯ রুপি ৭১ পয়সা। এর মধ্যে রয়েছে ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রাম ওজনের অলংকার। আর ব্যাংকে রয়েছে রয়েছে ১৩ লাখ ১১ হাজার ৫১২ রুপি।

একইদিন বিজেপির প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই আসনে বিজেপির প্রার্থী হয়েছেন আইনজীবী প্রিয়াংকা টিবরিওয়াল (৪০)। অবাঙালি হলেও তার জন্ম, শৈশব ও পড়াশোনা কলকাতায়। পড়াশোনা করেছেন দিল্লি বিশ্ববিদ্যালয়ে। এমবিএ করেছেন থাইল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে তিনি কলকাতা হাইকোর্টের আইনজীবী। আইনে পড়াশোনা করেছেন দক্ষিণ কলকাতার ল’ কলেজ থেকে। আর বাম দল প্রার্থী করেছে তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাসকে। তিনি আগামী সোমবার মনোনয়নপত্র জমা দেবেন। এ নির্বাচনে কংগ্রেস কোনো প্রার্থী দেয়নি। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, তার দল মমতাকে সমর্থন দেবে; যদিও রাজ্য কংগ্রেস প্রার্থী দিতে চেয়েছিল।

মমতা যেই আসনে দাঁড়িয়েছেন সেই ভবানীপুর আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর। এই আসনেই ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র: এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন