বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এল আর গ্লোবাল’র সঙ্গী ক্রীড়াঙ্গণের তিন নক্ষত্র

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পুঁজিবাজারের সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এল আর গ্লোবাল’র উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন দেশের দুই কিংবদন্তী ক্রীড়াবিদ নিয়াজ মোর্শেদ ও সাকিব আল হাসান। তাদের সঙ্গে আরও যুক্ত হয়েছেন দেশের প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক ও দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ। বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার প্রথম গ্র্যান্ডমাস্টার দাবাড়ু নিয়াজ এবং বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব প্রতিষ্ঠানটিতে সিনিয়র উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন।

দেশসেরা দুই ক্রীড়াবিদই পুঁজিবাজারের অন্যতম প্রধান সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে যোগ দিয়ে উচ্ছাসিত। সাকিব আল হাসান বলেন, এল আর গ্লোবাল’র সাথে কাজ করতে পেরে আমার অনেক ভালো লাগছে। আশা করি, সামনে একসাথে অনেক ভালো কিছু করতে পারব। নিয়াজ মোর্শেদ বলেন, সম্পদ ব্যবস্থাপনা হচ্ছে দাবার মতো। খুব গুছিয়ে খেলতে হয়, হিসাব করে খেলতে হয়। বাংলদেশে অনেক সম্পদ ব্যবস্থাপক এটাকে পোকারের মতো খেলে। কিন্তু এল আর গ্লোবাল খুব গুছিয়ে এই কাজটি করে এবং বিনিয়োগকারীদের ভালো লভ্যাংশ দেয়।

গত শনিবার রাতে ঢাকার গুলশানে এক হোটেলে এল আর গ্লোবাল’র দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে নতুন উপদেষ্টাদের পরিচয় করিয়ে দেন প্রতিষ্ঠানের প্রধান বিনিয়োগ কর্মকর্তা রিয়াজ ইসলাম।

রিয়াজ ইসলাম বলেন, খেলার সঙ্গে শেয়ারবাজারে বিনিয়োগের অনেক মিল আছে। কোচ থাকতে হয়, অধিনায়ক থাকতে হয়, খেলোয়াড় থাকতে হয়। আমাদের বন্ড মার্কেট এখনো পুরোপুরি শুরু হয়নি। এটা শুরু হচ্ছে। এখানে শিক্ষার অভাব ও কাঠামোগত সমস্যা আছে। সামনে বন্ড মার্কেট ভালো হবে বলে আশা করা যায়। তিনি জানান, পুঁজিবাজারে বিগত ১০ বছরে বিভিন্ন মন্দাবস্থা থাকার পরও এলআর গ্লোবাল’র আকর্ষণীয় লভ্যাংশ দিয়েছে। ১০ বছর আগে যারা ১০০ টাকার বিনিয়োগ করেছে এখন তাদের শেয়ারের দাম ২২৬ টাকায় এসেছে বলে দাবি করেন রিয়াজ ইসলাম। আগামীতে আমরা আগের তুলনায় যাতে আরও ভালো করতে পারি, সেজন্য আমরা একটি অসাধারণ দল গঠন করেছি।

এর মধ্যে নিয়াজ মোর্শেদ আমার বন্ধু এবং ক্রীড়া সাংবাদিক রেজাউর রহমান সোহাগ আমাদের সঙ্গে আগে থেকেই কাজ করে আসছিলেন। নতুন করে যোগ দিলেন আমাদের দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। অনুষ্ঠানে এল আর গ্লোবাল বাংলাদেশের গত ১০ বছরের কাজ তুলে ধরা হয়।

রিয়াজ ইসলাম বলেন, এল আর গ্লোবাল বাংলাদেশে ১ হাজার কোটি টাকার ফান্ড ব্যবস্থাপনা করে। বাংলাদেশের পুঁজিবাজারে বর্তমানে এল আর গ্লোবালের ব্যবস্থাপনায় থাকা ৬টি মিউচুয়াল ফান্ড তালিকাভুক্ত আছে, যেগুলো বাংলাদেশের পুঁজিবাজারে থাকা বেশিরভাগ ফান্ড থেকেই ভালো করেছে।

তিনি বলেন, আমরা বাংলাদেশে ২০১০ সালে ব্যবসা শুরু করি। ২০১০ সালে পুঁজিবাজারে ধস নামে। আমাদের খুব কঠিন সময় পার করতে হয়েছে। তার পরেও আমরা বাংলাদেশের বেশিরভাগ সম্পদ ব্যবস্থাপক থেকে ভালো লভ্যাংশ বিনিয়োগকারীদের দিয়েছি। এখন ভালো সময় এসেছে। আমরা আশা করি, আগামী ১০ বছরে আগের ১০ বছরের তুলনায় আমরা দ্বিগুণ ভালো করব। রিয়াজ ইসলাম জানান, এল আর গ্লোবাল আগামী ১০ বছরে বিনিয়োগ শিক্ষা নিয়ে কাজ করতে চায়। পাশাপাশি বন্ডবাজার উন্নয়ন প্রাইভেট ইকুইটি নিয়েও কাজে আগ্রহী তারা। এল আর গ্লোবাল’র উপদেষ্টা ও দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগ বলেছেন, পুঁজিবাজারের সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এল আর গ্লোবাল’র সঙ্গে ক্রীড়া পরিবারের ৩ জন যুক্ত হতে পেরে আমরা গর্বিত। প্রতিষ্ঠানটির প্রধান বিনিয়োগ কর্মকর্তা রিয়াজ ইসলামের গতিশীল নেতৃত্বে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠানটি পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন