বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

স্পেনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট : চ্যাম্পিয়ন টাইগার মাদ্রিদ

স্পেন থেকে কবির আল মাহমুদ | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৮ পিএম

স্পেনের মাদ্রিদে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে কমিউনিটি গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে মাদ্রিদের উপকণ্ঠ খেতাফ মাঠে টাইগার মাদ্রিদ ও বিয়া ভেরদে ক্রিকেট টিমের মধ্যে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বিয়া ভেরদে ক্রিকেট টীমকে হারিয়ে টাইগার মাদ্রিদ টীম চ্যাম্পিয়ন হয়। টাইগার মাদ্রিদ ৯৬ রানে বিয়া ভেরদে ক্রিকেট টীমকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে ফাইনাল খেলা পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ, এনডিসি। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, প্রাক্তন সভাপতি আল মামুন, বর্তমান সিনিয়র সহ-সভাপতি আলামিন মিয়া, স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিজভী আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। নিয়মিত খেলাধুলা শরীর এবং মন দুটোই ভালো রাখে। খেলাধুলার মাধ্যমেই সম্ভব প্রবাসে যুব সমাজকে অনৈতিক কাজ থেকে বিরত রাখা। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে অনৈতিক কাজ থেকে বিরত রাখার পাশাপাশি সঠিক পথে রাখার জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। এ মহৎ উদ্যোগের জন্য আমি বাংলাদেশ অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই এবং প্রবাসে সকলকে যার যার অবস্থান থেকে একেকটি কর্মের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি যুব সমাজকে সঠিক পথে অগ্রগামী করার আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নারায়ণগঞ্জ জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একারামুজ্জামান কিরণ, সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক খসরু হাসান, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু বাক্কার, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতি স্পেনের সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, বৃহত্তর ফরিদ পুর কল্যাণ সমিতি স্পেনের সভাপতি হেমায়েত খান, সাধারণ সম্পাদক তুতা কাজী, নরসিংদী ওয়েল ফেয়ার সোসাইটি ইন স্পেনের সিনিয়র সহ-সভাপিত খলিল খান, গ্রেটার সিলেটের আব্দুল কাইয়ুম মাসুক, আব্দুল কাইয়ুম সেলিম, সাইফুল ইসলাম ইকবাল, শাওন আহমদ, গোলাপগঞ্জ উপজেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক বেলাল আহমদ, বদরুল কামালী প্রমুখ।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সেমিফাইনাল খেলায় আসাদ আলীর নেতৃত্বে টাইগার মাদ্রিদ একাদশ প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২২৮ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন টাইগার মাদ্রিদের আসলাম বকসী (৮৮) শিমু আহমেদ (৪৮)। এ রান তাড়া করতে নেমে টাইগার মাদ্রিদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং ও গতির কাছে হার মানে তারা। জবাবে ১৩২ রান করতে সক্ষম হয় বিয়া ভেরদে ক্রিকেট টীম। তবে দুই দলের ফিল্ডিং ছিল চোখে পড়ার মতো। টাইগার মাদ্রিদের অলরাউন্ডার আসলাম ব্যাট হাতে ৮৮ রান এবং বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন।

প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে কাপ ও পুরস্কার তুলে দেন। ফাইনাল খেলাটি পরিচালনা করেন পরিচালনা বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক ক্রীড়া সম্পাদক আবু বক্কর তানিম ও ক্রীড়া সংগঠক সাঈদ আনোয়ার। ধারা বর্ণনায় ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক মোঃ আবু বাক্কার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন