মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পানি সঙ্কট দূর হলে চট্টগ্রামে বিনিয়োগ বাড়বে-মেয়র

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অর্থনৈতিক গুরুত্বের দিক থেকে চট্টগ্রাম দেশের এক নম্বর এলাকা উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সমুদ্র বন্দর ও প্রাকৃতিক সৌন্দর্য দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চট্টগ্রামবাসীর পয়ঃনিষ্কাষন ও সুপেয় পানির চাহিদা শতভাগ পূরণ হলে এখানে বিনিয়োগ আরো বৃদ্ধি পাবে এবং নগরবাসী শান্তি স্বস্তিতে বসবাস করতে পারবে।
চট্টগ্রাম ওয়াসার নতুন চেয়ারম্যান ড. এস এম নজরুল ইসলাম তার সাথে সাক্ষাত করতে এলে তিনি এসব কথা বলেন। মেয়র আশা চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে দক্ষতার সাথে চট্টগ্রামবাসীর সার্বিক কল্যাণ করতে সক্ষম হবেন নতুন চেয়ারম্যান।
নগর ভবনে মেয়রের সাথে সাক্ষাতে নতুন চেয়ারম্যান চট্টগ্রাম ওয়াসার মাধ্যমে নগরবাসীর পানির চাহিদা পুরনে তার অঙ্গিকার তুলে ধরে বলেন, তিনি ব্যক্তি জীবনে একজন প্রকৌশলী। বুয়েটে বিভিন্ন ফ্যাকালটির চেয়ারম্যান, ডিন এবং বিভিন্ন কমিটির দায়িত্ব পালন করা ছাড়াও বুয়েট ও খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের ডিন ও অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বলেন, চট্টগ্রামের প্রতি দায়িত্ববোধ থেকে এই দায়িত্বকে তিনি আন্তরিকতার সাথে গ্রহণ করেছেন। আগামী তিন বছর ওয়াসার বোর্ড চেয়ারম্যান পদে থাকাকালিন সময়ে তিনি মেয়রের সার্বিক সহযোগিতা কামনা করেন। এ সময় প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এদিকে মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভিশন ক্লিন ও গ্রিন সিটি কর্মসূচি বাস্তবায়নের সাথে ভ্যান গাড়ী দিয়ে সহযোগী হলেন এম আর বি ব্রিক্স। বৃহস্পতিবার নগরভবনে সিটি মেয়রের কাছে প্রতিষ্ঠানের সত্ত¡াধিকারী মোহাম্মদ ফরিদ ৫টি ভ্যান গাড়ী হস্তান্তর করেন। এ সময় প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন, কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ভ্যান গাড়ী গ্রহণ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সমাজের সক্ষম ও বিত্তশালীরা সমাজসেবার অংশ হিসেবে সিটি কর্পোরেশনের সেবাধর্মী কাজে সহযোগী হলে চসিকের সেবারমান আরো বৃদ্ধি পাবে। মেয়র আশা করেন, ডোর টু ডোর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে সর্বসাধারণ সহযোগিতায় এগিয়ে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন